বাংলার সময় মুন্সিগঞ্জে ৬ পুলিশসহ ৬৯ জনের করোনা শনাক্ত

০৩-০৬-২০২০, ১৪:৪৮

নাসির উদ্দিন উজ্জ্বল

fb tw
মুন্সিগঞ্জে ৬ পুলিশসহ ৬৯ জনের করোনা শনাক্ত
মুন্সিগঞ্জে গত ২৪ ঘণ্টায় ছয় পুলিশসহ আরও ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় ৮০২ জনের করোনা শনাক্ত হলো। করোনার এ আট সেঞ্চরিতে আতঙ্ক বেড়ে যাচ্ছে। বাংলাদেশে বেশি করোনা শনাক্ত জেলাগুলোর মধ্যে ৫ম স্থানে মুন্সিগঞ্জ। এ জেলা এখন রেড এলার্টে রয়েছে। এখনও শারীরিক দূরত্ব বজায় রাখা না গেলে করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করতে পারে।
সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, নতুন শনাক্তদের মধ্যে রয়েছে- সদর উপজেলায় ৩১ জন, লৌহজংয়ে ১১, সিরাজদিখানে ৯, শ্রীনগরে৫, টঙ্গীবাড়িতে ৯ ও গজারিয়া উপজেলায় ৪ জন। এছাড়াও সোমবার মুন্সিগঞ্জ জেলায় আরও ১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। এ নিয়ে মোট ২৪২ জন করোনা জয় করলেন।
সিরাজদিখানে করোনায় একজন মারা গেছেন। এ মৃত ব্যক্তির করোনা পজিটিভ রিপোর্ট এসেছে মঙ্গলবার। এ নিয়ে করোনায় ২১ জন মারা গেলেন। এখন পর্যন্ত ৪৭৭৫টি সোয়াব পাঠানো হয়েছে। এর মধ্যে ৪৪০৮ জনের রিপোর্ট এসেছে। সিভিল সার্জন জানান, এ পর্যন্ত স্বাস্থ্য বিভাগের ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে।
একদিনে ৬ পুলিশ করোনা পজিটিভ:
মুন্সিগঞ্জে একদিনে ৬ পুলিশের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মুন্সিগঞ্জ সদর থানায় পাঁচ জনের করোনা পজিটিভ। এদের মধ্যে এসআই তোবব্বির হোসেন (৩৩), এসআই আব্দুল মাজেদ (৫৭), এসআই সজীব চন্দ্র সরকার (৩৩), অপারেটর ইফতেখার হোসেন (৫৪) ও কনস্টেবল খোরশেদ(২৮)।
এই নিয়ে থানাটিতে ৮ পুলিশ সদস্যের করোনা শনাক্ত হলো। এর আগে তদন্ত ও অপারেশনসহ দুই ইন্সপেক্টরসহ তিন জনের করোনা পজেটিভ হয়। এদের মধ্যে ইন্সপেক্টর (তদন্ত) সুস্থ হয়েছেন। এখন ৭ জনই করোনার সাথে লড়ছেন। এদিকে মঙ্গলবার গজারিয়া থানায় আরও এক পুলিশ সদস্য পুরুষের (৩৫) করোনা পজিটিভ হয়েছে।
সদরে নতুন ৩১ জনের করোনা শনাক্ত:
মুন্সিগঞ্জ সদর উপজেলায় নতুন করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা হলেন- রহিতপুর এলাকার তিন জন পুরুষ (৪০) পুরুষ (২১) মহিলা (৩২), দেওভোগ এলাকার তিনজন পুরুষ (৬০) পুরুষ(৪৫) পুরুষ (৫৫), খালইস্ট এলাকার মহিলা (৪৫), মাকহাটি গ্রামের দুজন পুরুষ (৬০) মহিলা (৩২), শ্রীপল্লী এলাকার তিনজন পুরুষ (৫৫), পুরুষ (২৫) ও মহিলা (৩০), কোটগাও এলাকার পুরুষ (২০), মহিলা (২৫), শিপাহিপাড়া গ্রামের পুরুষ (৪০), রামপালপুর গ্রামের পুরুষ (৩৮), মিরকাদিম এলাকার পুরুষ (৪৩) ও পুরুষ (৪৮), ফায়ার ব্রিগেডের পুরুষ (২৩) পুরুষ (২১), নতুন কোটগাঁও মহিলা (৩৩), কেওয়ারের পুরুষ (৪৮), মালিরপাথরের মহিলা (৪৫), জজকোট পুরুষ (২৪), মুন্সিগঞ্জ সদর থানার পাঁচ জন পুরুষ (৫৪), পুরুষ (৩৩), পুরুষ (৫৭), পুরুষ (২৮) ও পুরুষ (৩৩)।
লৌহজংয়ে আরও ১১ জন করোনা ‌আক্রান্ত:
লৌহজং উপজেলায় নতুন করে আরও ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা হলেন- হাটভোগদিয়া গ্রামের পুরুষ (৫৭) ও পুরুষ (৪৫), দক্ষিণ চারিগাঁ গ্রামের মহিলা (৬৫), কন্যা শিশু (৭), লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা (৩২), কলিকাতা ভোগদিয় গ্রামের পুরুষ (৪৫), মহিলা (৪০) ও পুরুষ (৬০) । মসদগাঁও গ্রামের মহিলা (৪০), মহিলা (২৬) ও মহিলা (২৩)।
গজারিয়া উপজেলায় ৪ জন আক্রান্ত:
গজারিয়া উপজেলায় নতুন করে আরও ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে গজারিয়া থানার পুরুষ পুলিশ সদস্য (৩৫), বালুয়াকান্দি গ্রামের পুরুষ (৩২), লক্ষীপুরা ভাটেরচর গ্রামের পুরুষ (২৩) ও গোসাইরচর গ্রামের পুরুষ (৪৮)।
শ্রীনগরে আরও ৫ জনের করোনা:
শ্রীনগরে নতুন করে আরও ৫ জনের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছে।  ৫ জনের মধ্যে ১জন নারী ও ৪ জন পুরুষ।  এনিয়ে উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯ জন। তাদের মধ্যে ৩৭ জন সুস্থ্য হয়েছেন ও ১ জন মারা গেছেন। শ্রীনগর উপজেলায় নতুন করোনা আক্রান্ত ৫ জনের মধ্যে পুরুষ ২ জনের বাড়ি আটপাড়া, ১ জনের বাড়ি দেউলভোগ, ১ জনের বাড়ি শ্রীনগর ঝুমুর হল রোড ও আক্রান্ত নারীর বাড়ি মথুরা পাড়া গ্রামে।
শ্রীনগর উপজেলায় এর আগে আক্রান্ত ৭৪ জনের মধ্যে পাটাভোগ ইউনিয়নের ৯জন, ষোলঘর ইউনিয়নে ১২ জন, শ্রীনগর ইউনিয়নে ১৮জন, অন্তর ইউনিয়নে ২জন,রাঢ়িখাল ইউনিয়নে ৯ জন, আটপাড়া ইউনিয়নে৩ জন,ভাগ্যকুল ইউনিয়নে ৪জন, কোলাপাড়া ইউনিয়নে ৫জন,বাড়ৈখালী ইউনিয়নে ৪ জন ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন ডাক্তার, শ্রীনগর থানার ২ জন পুলিশ, ১জন নার্স, ১জন কর্মী ও তার ছেলে, অপর ১জন নারী কর্মীর মেয়ে।
সিরাজদিখানে নতুন করে ৯ জনের করোনা শনাক্ত:
সিরাজদিখানে নতুন করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ৩০ মে পাঠানো নমুনার রিপোর্ট মঙ্গলবার আসে। এতে ৯ জন শনাক্ত হয়েছে । উপজেলায় এ নিয়ে মোট আক্রান্ত ১১৩ জন, সুস্থ হয়েছে ৫৫ জন ও মারা গেছেন ১ জন। উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের পুরুষ (৪০), পুরুষ (৫০) ও মহিলা (৫৫), রশুনিয়া ইউনিয়নের সন্তোষপাড়া গ্রামের পুরুষ (৬৫) ,ইছাপুরা ইউনিয়নের শিয়ালদি গ্রামের পুরুষ (৩৭), শেখরনগর ইউনিয়নের পুরুষ (৩৮),পল্লীবিদ্যুৎ কর্মকর্তা (৫৭) এবং কোলা ইউনিয়নের আতরপাড়া গ্রামের মহিলা (৫০), মহিলা (২৬) বছর বয়সী করোনা শনাক্ত হয়েছে। ৬ জন পুরুষ ও ৩ জন মহিলাসহ মোট ৯ জনকে যার যার বাড়িতে।
মুন্সিগঞ্জে ২৩৫ জনের নমুনা প্রেরণ:
মুন্সিগঞ্জে করোনা পরীক্ষায় ২৩৫ জনের সোয়াব বুধবার নিপসমে প্রেরণ করা হয়েছে। মুন্সিগঞ্জ সদর উপজেলায় ৯৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া সিরাজদিখান উপজেলায় ৪৭ জন, গজারিয়া উপজেলায় ৩৪ জন, টঙ্গীবাড়ি উপজেলায় ১৭ জন ও শ্রীনগর উপজেলায় ৪৩ জনের নমুনা সংগ্রহ করার পর মুন্সিগঞ্জ সিভিল সার্জন অফিসে সংরক্ষণ করা হয়েছে। বুধবার এগুলোর ঢাকার নিপসমের পরীক্ষার জন্য পাঠানো হবে। এদিকে আজ লৌহজং উপজেলায় কোনো নমুনা সংগ্রহ করা হয়নি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop