আন্তর্জাতিক সময় ইতালিতে প্রজাতন্ত্র দিবসে করোনায় মৃতদের প্রতি শ্রদ্ধা

০৩-০৬-২০২০, ১০:৩৪

জুমানা মাহমুদ

fb tw
ইতালিতে প্রজাতন্ত্র দিবসে করোনায় মৃতদের প্রতি শ্রদ্ধা
করোনাভাইরাসে মৃতদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে ইতালিতে প্রজাতন্ত্র দিবস উদযাপিত হয়েছে। এ দিনে বিরোধী দল সরকারি স্বাস্থ্যবিধি না মেনে বিক্ষোভ-সমাবেশে সরকারের সমালোচনা করেছে।
ইতালির প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এভাবেই দেশটির বিমান বাহিনী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের প্রতি শ্রদ্ধা জানায়। জাতীয় পতাকার আদলে তিন রং ছড়িয়ে উত্তরাঞ্চলীয় ভেনেতোর কোদনো থেকে শুরু করে প্রতিটি বিভাগের প্রধান শহরগুলোসহ রাজধানী রোম পর্যন্ত প্রদক্ষিণ করে ‘ফ্রেচ্চে ট্রিকোলোরি’ বিমানবাহিনীর এ অ্যাক্রোবেটিক বহর।
প্রথম করোনা আক্রান্ত শহর লুম্বার্দির কোদনোর স্মৃতিসৌধে ফুল দিয়ে করোনায় মৃতদের প্রতি শ্রদ্ধা জানান প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেলা।
আগামী ৮ জুন থেকে ইতালি চারটি বিভাগে শুরু হতে যাচ্ছে করোনাভাইরাস শনাক্তে অ্যাপ ‘ইম্মুনি’ । ইতোমধ্যেই ১ লাখ মানুষের বেশি এই অ্যাপটি ডাউনলোড করেছে।
এদিকে বুধবার খুলছে সব ব্যবসা প্রতিষ্ঠান এবং শিল্প কারখানাসহ দেশটির বিমানবন্দর। তবে ৩ জুন থেকে ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশে ভ্রমণ করা যাবে, ১৫ জুন থেকে ইন্টারন্যাশনাল ফ্লাইট চালু হওয়ার কথা রয়েছে।
এদিকে রাজধানী রোমে সরকারি বিধি নিষেধ অমান্য করে বিরোধী দলীয় নেতা মাত্তেও সালভিনি, জর্জা মেলোনিসহ কট্টর ডানপন্থী দলগুলো বিক্ষোভ সমাবেশ করেছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop