প্রবাসে সময় আনলক পর্বে ভারত, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

০২-০৬-২০২০, ১৬:৫০

সুব্রত আচার্য

fb tw
আনলক পর্বে ভারত, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
লকডাউন পর্ব শেষ করে আনলক পর্বে পা রেখেছে ভারত। এই পর্বে অর্থনীতির চাকা সচল করা হবে। তবে ৮ জুনের পর থেকে আরো কিছু ক্ষেত্র খুলে দেওয়া হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশটির বাণিজ্যিক সংগঠনের সঙ্গে ভিডিও কনফারেন্সে এই কথা বলেন। অন্যদিকে আনলক ১ পর্ব এর দ্বিতীয় দিনে এসে অনেকটাই স্বাভাবিক ছন্দে ফিরে এসেছে ভারত। তবে সব ক্ষেত্রে তেমন ভাবে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব বিধি।
গড়িয়াহাটে বাসস্ট্যান্ডের সামনে অপেক্ষমাণ এই যাত্রীরা বাস ধরবেন। তবে এখানে কাউকেই সামাজিক দূরত্ব কিংবা স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি।
পহেলা জুন থেকে পশ্চিমবঙ্গে খুলে দেওয়া হয়েছে অনেক মন্দির, মসজিদ সহ ধর্মীয় স্থান। সেখানে অবশ্য কিছুটা হলেও করোনা সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বিধি মানতে দেখা গেছে।
খুলে দেওয়া হয়েছে জলযানও। তবে ৪০ জনের বেশি কোনও যাত্রী নেওয়া যাবে না এই শর্ত দেওয়া হয়েছে তাদের। আর সেটা মেনে শুরু হওয়ায় খুশি যারা রোজ এই জলযানের ওপর নির্ভরশীল।
এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার সকালে ভারতের শীর্ষস্থানীয় বাণিজ্যিক সংগঠনের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন। মোদী বলেন, ভারত সঠিক সময় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ব নেতৃত্বেও সেটা স্বীকার করছেন।
৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা সনাক্ত হয়। ২৫মার্চ থেকে শুরু হয় ৬৮ দিনের লকডাউন। ৩১ মে পর্যন্ত সেই লকডাউন শেষে ১ জুন থেকে আনলক ওয়ান নামের নতুন পর্ব শুরু করে মোদী সরকার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop