আন্তর্জাতিক সময় চার দিনেই ৬৫ শতাংশ করোনা রোগী ভালো হচ্ছে, এমন ওষুধ নিয়ে আসার দাবি রাশিয়ার

০২-০৬-২০২০, ১৬:২৫

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
চার দিনেই ৬৫ শতাংশ করোনা রোগী ভালো হচ্ছে, এমন ওষুধ নিয়ে আসার দাবি রাশিয়ার
অ্যাভিফ্যাভির নামে একটি ওষুধ করোনা রোগীদের ওপর পরীক্ষামূলক প্রয়োগে আশাতীত সফলতা মিলেছে, জানিয়েছে রুশ স্বাস্থ্য মন্ত্রণালয়। ওষুধটি ব্যবহারের চারদিন পর ৬৫ শতাংশ রোগীর শরীরে ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।
ওয়ার্ল্ডও মিটারের হিসেবে, রাশিয়ায় করোনার প্রবল সংক্রমণ হচ্ছে। এখন পর্যন্ত ৪ লাখ ১৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে।
মঙ্গলবার (২ জুন) দুপুর পর্যন্ত মৃতের সংখ্যা ৪ হাজার ৮৫৫। মস্কোতেই সর্বাধিক সংক্রমণ। করোনা আক্রান্ত ও মৃত্যুর নিরিখে রাশিয়া প্রথম ১০টি দেশের একটি।
এই অবস্থায় রুশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অ্যাভিফ্যাভির ওষুধ ব্যবহারের অনুমতি দেওয়া হল। প্রথম ধাপের ক্লিনিক্যাল ট্র্যায়ালে প্রত্যাশিত ফলাফল মিলেছে।
অ্যাভিফ্যাভির কি?
এটি হচ্ছে জাপানে সংক্রামক জ্বরের প্রতিষেধক ফ্যাভিপিরাভিরের পরিবর্তিত একটি ওষুধ। করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ফ্যাভিপিরাভিরের কিছু পরিবর্তনের মাধ্যমে অ্যাভিফ্যাভির তৈরি করেছে রাশিয়া।
রুশ বিজ্ঞানীদের দাবি, অ্যাভিফ্যাভির কোভিড-১৯ এর বিরুদ্ধে এখনও পর্যন্ত বিশ্বের সবচেয়ে ভালো প্রতিষেধক। এর ফর্মুলা দ্রুত বিশ্বকে জানানো হবে। জুন মাসের মধ্যে রাশিয়ার সব হাসপাতালে সরবরাহ করা হবে।
রুশ সরকার জানিয়েছে, ক্লিনিক্যাল ট্রায়ালের চূড়ান্ত ধাপে বর্তমানে ৩৩০ জন রোগীর ওপর এটি প্রয়োগ করা হচ্ছে। আগামী ১১ জুন থেকে এই ওষুধ দিয়ে আক্রান্ত রোগীদের চিকিৎসা শুরু হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop