স্বাস্থ্য মসলাযুক্ত গরম পানি পানের পরামর্শ স্বাস্থ্য অধিদপ্তরের

০১-০৬-২০২০, ২০:১৭

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
সাধারণ ছুটি তুলে নেয়ার দ্বিতীয় দিনে দেশে করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা প্রথম দিনের চেয়ে কমেছে। ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৭২ জনে। ভাইরাস শনাক্ত হয়েছে ২ হাজার ৩৮১ জনের দেহে। দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে আরও জানানো হয়, সুস্থ হওয়া ব্যক্তিদের অভিজ্ঞতার আলোকে সবাই নিয়মিত মসলাযুক্ত গরম পানি খেলে উপকার পাওয়া যাবে।
সাধারণ ছুটি শেষে রোববার থেকেই শুরু হয়েছে কর্মস্থলমুখী মানুষের আনাগোনা। কর্মস্থলে যোগ দেবার দ্বিতীয় দিনে; প্রথম দিনের চেয়ে মৃত্যুর সংখ্যা প্রায় অর্ধেকে নেমে আসার খবর জানালো, স্বাস্থ্য অধিদপ্তর। ২৪ ঘণ্টায় মারা গেছেন ২২ জন। যাদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৩ জন নারী। তবে নতুন করে ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে ২৩৮১ জনার দেহে।
মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ২১ জনার বয়স ৪০ এর উপরে। একজন আছেন ২১ থেকে ৩০ বছরের কোটায়। ১৫ জন হাসপাতালে, ৬ জন বাসায় ও একজন মারা গেছেন হাসপাতালে যাবার পথে।
করোনাকে জয় করা ব্যক্তিদের পরামর্শগুলো মেনে চলার আহ্বান জানানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা বলেন, 'খাবারে সব সময় হালকা গরম পানি রাখবেন। গারগেল করবেন। মসলাসহ গারগেল করে পানি খেয়ে অনেকেই উপকার পেয়েছেন।'
বুলেটিনে আরো বলা হয়, স্বাস্থ্যবিধিগুলো না মানলে ঝুঁকিতে পড়তে পারে নিজের ও পরিবারের সকল সদস্যের জীবন। তাই আপনার সুস্থতা একান্ত আপনারই হাতে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop