মহানগর সময় এ যেন যাত্রীদের লঞ্চে ওঠার প্রতিযোগিতা

০১-০৬-২০২০, ১৯:৫৬

মহানগর সময় ডেস্ক

fb tw
করোনা পরিস্থিতিতে পাটুরিয়া-দৌলতদিয়া এবং কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রীদের ঢল নামে। তবে অনেকটাই স্বাস্থ্যিবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে বনলতা এক্সপ্রেস ট্রেন।
সোমবার সকালে ঢাকামুখী কর্মজীবী মানুষের ঢল নামে চাঁদপুরের লঞ্চ টার্মিনালে। সামাজিক দূরত্ব না মেনে তড়িঘড়ি করে লঞ্চে ওঠার এক রকম যেন প্রতিযোগিতায় নামেন যাত্রীরা। জীবাণুনাশক স্প্রে ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা থাকলেও তা ব্যবহারে অনাগ্রহ দেখা যায় তাদের।
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ভিড় ছিল চোখে পড়ার মতো। সরকারি-বেসরকারি অফিস খুলে যাওয়ায় ঢাকার উদ্দেশে যাত্রা করেন দক্ষিণ-পশ্চিমের ২১ জেলার কর্মজীবীরা। ফেরিতে সামাজিক দূরত্ব কিছুটা মানা হলেও লঞ্চে গাদাগাদি কোরে পদ্মা পাড়ি দেন বেশিরভাগ মানুষ। বারবার সতর্ক করা হলেও অনেকেরই মুখে ছিল না মাস্ক।
কাঁঠালবাড়ি-শিমিুলিয়া গণপরিবহনের তুলনায় ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল গত কয়েকদিনের তুলনায় অনেক বেশি। ১৪টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ৪শ’ স্পিডবোটে করে যাত্রী পারাপার করা হলেও সঠিকভাবে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। এতে বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি।
এদিকে সোমবার সকালে রাজশাহী স্টেশনের প্রধান ফটকে যাত্রীদের মাইকিং করে সচেতন করার পাশপাশি জীবাণুনাশক স্প্রে ও শরীরের তাপমাত্রা পরীক্ষা করে রেলস্টেশন কর্তৃপক্ষ। এ সময় সব যাত্রীর জন্য মাস্ক ও হ্যান্ড গ্লাবস ব্যবহার করা বাধ্যতামূলক করা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে সকাল ৭টায় ঢাকার উদ্দেশে ছাড়ে বনলতা এক্সপ্রেস ট্রেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop