স্বাস্থ্য বিশ্বে ১ দিনে মৃত্যু ৩ হাজারের বেশি মানুষের

০১-০৬-২০২০, ১৭:২৯

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী একদিনে মারা গেলেন আরো ৩ হাজার ১৯১ জন। এর মাধ্যমে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ছাড়ালো। আক্রান্ত হয়েছেন ৬২ লাখের বেশি মানুষ। 
ইউরোপের অবস্থা কিছুটা স্থিতিশীল রয়েছে। যুক্তরাজ্যে খুলতে শুরু করেছে শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়াও বিভিন্ন দেশে শিথিল করা হয়েছে লকডাউন। 
আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৩৭ হাজার ১৭০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৬ হাজার ১৯৫ জনের। সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৯ হাজার ৮৬৭ জন।
অবনতির পথে ব্রাজিল এবং রাশিয়ার করোনা পরিস্থিতি। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৯৯২ জন, মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৪১ জনের। সুস্থ হয়েছেন ২ লাখ ৬ হাজার ৫৫৫ জন।
রাশিয়ায় একদিনে মারা গেছেন আরো ১৬২ জন। এ নিয়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫ হাজার ৮৪৩ জন, মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৯৩ জনের। সুস্থ হয়েছেন ১ লাখ ৭১ হাজার ৮৮৩ জন।
স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৭ জনের। সুস্থ হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৩৮ হাজার ৪৮৯ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৭৬২ জন। মৃত্যু সংখ্যায় তৃতীয় অবস্থানে থাকা ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ৪১৫ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩২ হাজার ৯৯৭ জন।
এছাড়া ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৮৮২ জন, মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮০২ জনের। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৮৩ হাজার ৪৯৪ জন, এখানে মৃত্যু হয়েছে ৮ হাজারের বেশি মানুষের।
দক্ষিণ এশিয়ার মধ্যে ভারতে আক্রান্ত ১ লাখ ৯০ হাজার মানুষ, মৃত্যু হয়েছে ৫ হাজার ৪০৮ জনের। পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ৪৯৬ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ৪৮৩ জনের। 

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop