মহানগর সময় অভ্যন্তরীণ ৩ রুটে বিমান চলাচল শুরু

০১-০৬-২০২০, ১৫:০৮

মহানগর সময় ডেস্ক

fb tw
স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ ৩টি রুটে বিমান চলাচল শুরু হয়েছে আজ। সকাল থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুরে ১১টি ফ্লাইট ছেড়ে গেলেও যাত্রী সংকটে বাতিল করা হয়েছে ৫টি ফ্লাইট।
তবে সামাজিক দূরত্ব নিশ্চিতসহ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কতৃর্পক্ষের গ্রহণ করা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছেন বিমানবন্দরে আসা যাত্রীরা।
এয়ারলাইন্সগুলো স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে ফ্লাইট বাতিল করা হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন বিমানবন্দর কতৃর্পক্ষ।
করোনার থাবায় বদলে গেছে বিমান পরিবহন ব্যবস্থা। সংক্রমণ রোধে বিমান সংস্থাগুলোর দেয়া নতুন মাস্ক ও গ্লাভস পরে জীবাণুনাশক ফোমে জুতা ভিজিয়ে ও দেহের তাপমাত্রা পরীক্ষার পর প্রবেশ করতে হচ্ছে বিমানবন্দরের টার্মিনাল ভবনে।
নেই আগের মতো যাত্রীদের ভিড় ও চেক ইন কাউন্টারে দীর্ঘ লাইন। স্বাস্থ্য সুরক্ষায় বিমানবন্দর কতৃর্পক্ষের নেয়া পদক্ষেপে সন্তুষ্ট যাত্রীরা।
এদিকে আশানুরূপ যাত্রী না পাওয়ায় লোকসান কমাতে ভাড়া বাড়াতে হতে পারে বলে জানায় নভোএয়ার। সামাজিক দূরত্ব নিশ্চিতে সিভিল এভিয়েশনের ২৫ শতাংশ আসন খালি রাখার নির্দেশনা থাকলেও যাত্রী কম থাকায় প্রায় ৫০ শতাংশ আসনই ফাঁকা গেছে। যাত্রী কম হওয়ায় বেশ কিছু ফ্লাইট বাতিল করেছে বিমান সংস্থাগুলো। কোনো এয়ারলাইন্স স্বাস্থ্যববিধি লঙ্ঘন করলে ফ্লাইট বাতিল করা হবে বলে সতর্ক করেছে কতৃর্পক্ষ।
নভোএয়ারের এক কর্মকর্তা বলেন, গাইডলাইন না মানলে ফ্লাইট বাতিল করা হবে। অপর কর্মকর্তা বলেন, যদি এভাবে চলতে থাকে, যাত্রী কম হয় তাহলে আমাদের ভাড়া বাড়াতে হতে পারে।
প্রাথমিকভাবে ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর ও সিলেট রুটে ফ্লাইট চালু করা হয়েছে। স্বাস্থ্য সুরক্ষায় যন্ত্রপাতি ও চিকিৎসক নিযুক্ত করা হলে পর্যায়ক্রমে রাজশাহী, যশোর, কক্সবাজার ও বরিশালেও ফ্লাইট চালু করা হবে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop