শিক্ষা সময় এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডের ১০ জেলার শীর্ষে সাতক্ষীরা জেলা

০১-০৬-২০২০, ০৫:৩৭

মমতাজ আহমেদ বাপী

fb tw
এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডের ১০ জেলার শীর্ষে সাতক্ষীরা জেলা
এবারের এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডের ১০ জেলার ফলে শীর্ষে রয়েছে সাতক্ষীরা জেলা। এই জেলায় ১৮ হাজার ৫৪ পরীক্ষার্থীর মধ্যে ১৬ হাজার ৯৭৭ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৯৪ দশমিক ০৩ শতাংশ। তবে, এবারে সাতক্ষীরার দু’টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কেউই পাশ করতে পারেনি। রোববার (৩১ মে) যশোর শিক্ষা বোর্ডের ফল প্রকাশের পর এ তথ্য জানানো হয়।
যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, এবারের এসএসসি পরীক্ষার ফলে যশোর শিক্ষা বোর্ডে বেড়েছে জিপিএ-৫ প্রাপ্তি ও কমেছে পাসের হার। পাসের হার দাঁড়িয়েছে ৮৭ দশমিক ৩১ ও জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা ১৩ হাজার ৭৬৪ জন। তবে এবারের এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডের ১০ জেলার ফলে শীর্ষে রয়েছে সাতক্ষীরা জেলা। এই জেলার পাসের হার ৯৪ দশমিক ০৩ শতাংশ। আর এবার মোটেও পাস করতে পারেনি দুটি প্রতিষ্ঠানের শিক্ষার্থী। আর এ দুটি প্রতিষ্ঠানই সাতক্ষীরা জেলার। এর মধ্যে রয়েছে কলারোয়া উপজেলার শহীদ স্মৃতি গার্লস স্কুল ও দেবহাটা উপজেলার বাবুরাবাদ ধাপুখালী সেকেন্ডারি স্কুল। 
তিনি জানান, গত বছর মোটেও পাস করেনি এমন প্রতিষ্ঠান ছিল একটি। আর এবার দুটি প্রতিষ্ঠানে কেউ পাস করেনি। তবে ওই দুটি প্রতিষ্ঠানে একজন করে পরীক্ষার্থী ছিল এবং তারা অনিয়মত পরীক্ষার্থী ছিল বলে তিনি জানান।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop