খেলার সময় ব্রিটেনে সব ধরনের খেলা শুরুর অনুমতি

০১-০৬-২০২০, ০৩:০৮

খেলার সময় ডেস্ক

fb tw
ব্রিটেনে সব ধরনের খেলা শুরুর অনুমতি
পহেলা জুন থেকে ব্রিটেনে সবধরনের খেলা শুরুর অনুমতি দিয়েছে দেশটির সরকার। ফুটবলসহ অন্যান্য সবধরনের খেলায় স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দেয়া হয়েছে। ব্রিটিশ সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ইপিএলের প্রধান নির্বাহী। এদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগের আগে করোনা টেস্টে নতুন করে কেউ পজিটিভ হয়নি বলে জানিয়েছে ইপিএল কর্তৃপক্ষ।
বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাব কমতে শুরু না করলেও লকডাউন শিথিল হচ্ছে বিভিন্ন দেশে। ইউরোপের বিভিন্ন দেশে শুরু হয়েছে স্বাভাবিক কাজকর্ম। সেই সঙ্গে প্রাণ ফিরতে শুরু করেছে ক্রীড়াঙ্গনেও।
ইতিমধ্যে জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগা মাঠে গড়িয়েছে। তারিখ ঘোষণা করা হয়েছে লা লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগের। ফুটবল ছাড়া অন্যান্য খেলাগুলোও শুরু হওয়ার অপেক্ষায়।
এবার সবধরনের খেলা শুরুর অনুমতি দিয়েছে ব্রিটেন সরকার। যা কার্যকর হবে পহেলা জুন থেকে। ফলে শুধু ফুটবল নয়, এর পাশাপাশি অন্যান্য খেলা শুরু করতে থাকছে না কোন বাধ্যবাধকতা। টেনিস, ফর্মুলা ওয়ান, গলফ, রাগবি থেকে শুরু করে সবধরনের খেলা শুরু হওয়ার এই ঘোষণাকে স্বগত জানিয়েছে দেশটির ক্রীড়া ও সংস্কৃতিবিষয়ক সচিব অলিভার ডাউডেন।
তিনি বলেন, অপেক্ষার পালা শেষ। ব্রিটেনের খেলার মাঠগুলোতে শিগগিরই ব্যস্ততা শুরু হবে। তবে সবকিছুই সতর্কতার সঙ্গে করতে হবে। সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে।
এদিকে, ব্রিটেন সরকারের এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন ইপিএলের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টারস। পাশাপাশি ১৭ জুন থেকে শুরু হতে যাওয়া ইংলিশ প্রিমিয়ার লিগে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়গুলোও তুলে ধরেন তিনি। এছাড়া দুই সপ্তাহের মধ্যে ২০১৯-২০ মৌসুমের খেলা শেষ করার পরিকল্পনার কথা জানান ইপিএলের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টারস।
তিনি বলেন, সব ধরণের খেলা শুরুর অনুমতির বিষয়টিকে স্বাগত জানাচ্ছি। আশা করছি কড়া স্বাস্থ্যবিধি মেনেই সবকিছু হবে। ইপিএলেও তা নিশ্চিত করার চেষ্টা করবো আমরা। সবকিছু ঠিকমতো হলে দুই সপ্তাহের মধ্যেই লিগ শেষ করবো।
এদিকে, বেশকিছু ফুটবলারের করোনায় আক্রান্ত হওয়ার খবরে উদ্বিগ্ন ছিল ফুটবল অঙ্গন। তবে এই সংকট কাটিয়ে উঠতে নেয়া হয় নানা পদক্ষেপ। প্রিমিয়ার লিগ শুরুর আগে ফুটবলারদের করোনা টেস্ট অব্যাহত রাখা হয়েছে। লিগ শুরুর আগে কোন ধরণের ঝুঁকি নিতে চায় না কর্তৃপক্ষ। তবে সবশেষ করোনা টেস্টে করোনা পজিটিভ কোন ফুটবলার পাওয়া যায়নি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop