শিক্ষা সময় এসএসসিতে দেশসেরা রাজশাহী বিভাগে সেরা জয়পুরহাট

৩১-০৫-২০২০, ২১:১৩

শাহিদুল ইসলাম সবুজ

fb tw
এসএসসিতে দেশসেরা রাজশাহী বিভাগে সেরা জয়পুরহাট
এসএসসি পরীক্ষার ফলাফলে টানা দ্বিতীয় বারের মতো দেশ সেরা হয়েছে রাজশাহী শিক্ষা বোর্ড। আর সার্বিক ফলাফলে আট জেলার মধ্যে টানা তৃতীয় বারের মতো শীর্ষস্থান ধরে রেখেছে জয়পুরহাট জেলা।
রোববার (৩১ মে) বেলা ১১টার দিকে অনলাইনে রাজশাহী শিক্ষা বোর্ডের এবারের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। করোনা সংক্রমণের কারণে প্রথা ভেঙে ফল ঘোষণায় এবারই প্রথম বিদ্যালয়ে বিদ্যালয়ে ছিল না উত্তীর্ণদের উচ্ছ্বাস। কারণ, এবার ফলাফল মোবাইলে।
রাজশাহী বোর্ডের সার্বিক ফলাফল পর্যালোচনায় দেখা গেছে, বিভাগের ৮ জেলার মধ্যে ৯৫ দশমিক ৯৭ শতাংশ পাসের হারে বোর্ডে শীর্ষে রয়েছে জয়পুরহাট জেলা।
এ জেলার মোট পরীক্ষার্থী ছিলো ৮ হাজার ৮৩৪ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৮ হাজার ৪৭৮ জন। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৬৯৩ জন। ৯৫ দশমিক ২৭ শতাংশ ছাত্র এবং ৯৫ দশমিক ৬৯ শতাংশ ছাত্রী উত্তীর্ণ হয়েছে এ জেলায়। ৯৪ দশমিক ৯৭ শতাংশ পাসের হার নিয়ে গত বছরও বোর্ড সেরা ছিল জয়পুরহাট।
জেলার সার্বিক ফলাফলে এ বছরও জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ জেলার শীর্ষ স্থান অর্জন করেছে। এই কলেজ থেকে ৫২ পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে।
অন্যদিকে জয়পুরহাট রামদেও বাজলা সরকারী উচ্চ বিদ্যালয়ের মোট ২৩০ পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাশসহ জিপিএ ৫ পেয়েছে ১৯৪ জন। এছাড়া জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪৩ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৪২ জন। এখানেও পাশের হার শতভাগ।
এ বিষয়ে জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ বেগম নিশাত কাদেরী বলেন, 'এ সাফল্য বিগত কয়েক বছর ধরে অর্জিত ধারাবাহিক সাফল্যেরই অংশ।'

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop