শিক্ষা সময় ফলাফলে ব্রাহ্মণবাড়িয়ায় শীর্ষে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়

৩১-০৫-২০২০, ১৯:৩৩

উজ্জ্বল চক্রবর্তী

fb tw
ফলাফলে ব্রাহ্মণবাড়িয়ায় শীর্ষে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়
ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ পাওয়ার দিক দিয়ে এগিয়ে রয়েছে জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১২৬ জন। এছাড়া জেলার ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে শতভাগ পাস করেছে।
এর মধ্যে সদর উপজেলায় ১টি, কসবা উপজেলায় ৫টি, বাঞ্ছারামপুর উপজেলায় ৩টি, নাসিরনগর উপজেলায় ১টি, নবীনগর উপজেলায় ২টি ও আখাউড়া উপজেলার ২টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।
ব্রাহ্মণবাড়িয়ার জেলা সদরের ঐহিত্যবাহী অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৩১৯ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাস  করেছে ৩১৬ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২৬ জন। পাসের হার ৯৯ দশমিক ০৬ শতাংশ।
জেলা সদরের সাবেরা সোবহান সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে এ বছর ৩৩৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৩২৫ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৩ জন। পাসের হার ৯৭ দশমিক ০১ শতাংশ।
জেলা সদরের গভ: মডেল গার্লস হাই স্কুল থেকে এ বছর ২০৫ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ১৯৬ জন। জিপিএ-৫ পেয়েছে ৫৬ জন। পাসের হার ৯৫ দশমিক ৬১ শতাংশ।
আশুগঞ্জ উপজেলার আশুগঞ্জ সারকারখানা স্কুল থেকে এ বছর ১২৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ১২০ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৯ জন। পাসের হার ৯৬ শতাংশ।
 
আশুগঞ্জ উপজেলার আশুগঞ্জ তাপবিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৮৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে পাস করেছে ৮৩ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৮ জন। পাসের হার ৯৭ দশমিক ৬৫ শতাংশ।
এছাড়া জেলার শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাঞ্ছারামপুর উপজেলার উজানচর কে এন উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ১১০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১২ জন।
একই উপজেলার সরকারি এস এম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৯৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৮জন।
একই উপজেলার এইচ কে আছমাতুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে এবছর ৭১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৪ জন।
নবীনগর উপজেলার দুটি বিদ্যালয়ে পাসের হার শতভাগ। এ উপজেলা নাটঘর উচ্চ বিদ্যালয় থেকে ৫২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। তবে কেউ জিপিএ-৫ পায়নি।
একই উপজেলার নোয়াগাঁও উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ১০৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩ জন।
আখাউড়া উপজেলার দুটি বিদ্যালয়ে পাসের হার শতভাগ। আখাউড়ার ভাটামাথা আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৭১ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে।
একই উপজেলার আমোদাবাদ আলহাজ্ব শাহআলম উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৮০জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে।
সদর উপজেলার অঙ্কুর-অন্বেষা বিদ্যাপিঠ থেকে এ বছর ১২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। পাসের হার শতভাগ।
নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৫ জনই পাস করেছে। পাসের হার শতভাগ।
এছাড়া কসবা উপজেলার পাঁচটি বিদ্যালয়ে পাসের হার শতভাগ।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop