খেলার সময় ক্রিকেটার হতে চাননি সৌরভ, জানালেন সেই গল্প

৩১-০৫-২০২০, ১৯:২৫

খেলার সময় ডেস্ক

fb tw
ক্রিকেটার হতে চাননি সৌরভ, জানালেন সেই গল্প
ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। দেশটির ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক ধরা হয় তাকে। দশ হাজার রানের মালিক। আইসিসির বিশ্বকাপ ফাইনাল খেলা অধিনায়ক।
সেই তিনিই বলছেন, তার ক্রিকেট খেলার কথাই ছিল না। একপ্রকার পাকে চক্রে পড়েই তিনি ক্রিকেটার হয়েছেন। সম্প্রতি একটি অ্যাপ-এর জন্য দেয়া ইন্টারভিউতে এমনই কথা বলেছেন ভারতের ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি।
বলেছেন, তার প্রথম প্রেম ছিল ফুটবল। নিজেকে ছোট থেকেই ফুটবলার হিসেবেই প্রতিষ্ঠিত দেখতেন তিনি। তার বাবার জন্যই তিনি ক্রিকেটার হয়ে যান।
সৌরভ বলেন, আমি ছোটবেলায় খুব দুরন্ত ছিলাম। বাবা ভেবেছিল, ক্রিকেটে দিলে দুষ্টুমি করার সময় পাব না। আমিও ভাবলাম, ক্রিকেট কোচিংয়ে গেলে বাবার বকা এড়ানো যাবে। আর বাবা সিএবির সঙ্গেও যুক্ত ছিলেন। আমার কিন্তু প্রথম প্রেম ছিল ফুটবল। বাবার জন্যই ক্রিকেট কোচিংয়ে গিয়ে ভর্তি হলাম। জানি না কোচ আমার মধ্যে কী দেখেছিলেন! একটার পর একটা ধাপ পেরিয়ে সুযোগ পেলাম দেশের হয়ে খেলার। এরপর ক্যাপ্টেন। আমার কাছে এটা একটা অসাধারণ জার্নি।
সাবেক অধিনায়ক বলেন, ভ্যাকসিন আবিষ্কার না হলে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই। বিসিসিআই সভাপতি এটাও বলেন, করোনা পরবর্তী পরিস্থিতিতে প্রত্যেক ক্রিকেটারকে টেস্টের জন্য তৈরি থাকতে হবে। এছাড়া নির্ধারিত গাইডলাইন মেনে মাঠে নামতে হবে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop