শিক্ষা সময় এবারও দেশসেরা রাজশাহী

৩১-০৫-২০২০, ১৫:৩৫

শিক্ষা সময় ডেস্ক

fb tw
এবারও দেশসেরা রাজশাহী
দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে এসএসসি পরীক্ষার ফলাফলে পাসের হারের দিক থেকে এবারও সেরা হয়েছে রাজশাহী শিক্ষা বোর্ড।
পাসের হারে গত কয়েক বছরের মতো এবারও শীর্ষে অবস্থান করছে রাজশাহী শিক্ষা বোর্ড। এ বোর্ডে পাসের হার ৯০ দশমিক ৩৭ শতাংশ। জিপিএ ৫ পেয়েছে ২৬ হাজার ১৬৭ জন। যেখানে এবার এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ।
দেশসেরা ফলাফল করলেও গত বছরের চেয়ে এবার পাসের হার কিছুটা কম রাজশাহীতে। তবে বেড়েছে জিপিএ ৫ প্রাপ্ত পরীক্ষার্থীর সংখ্যা। গত বছর পাসের হার ছিল ৯১ দশমিক ৬৪ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছিল ২২ হাজার ৬৯০ জন।
রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এসএম আরিফ গণমাধ্যমকে বলেন, করোনা সংক্রমণের কারণে অনলাইনে ফলাফল ঘোষণা করা হয়েছে। পরীক্ষার্থীদের ফোনে মেসেজ চলে যাচ্ছে। এবার পাসের হার একটু কমলেও বেড়েছে জিপিএ ফাইভের সংখ্যা। ফলাফলে আমরা খুশি।
এ বছর ঢাকা শিক্ষাবোর্ডে পাসের হার ৮২ দশমিক ৩৪ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৩৬ হাজার ৪৭ জন, চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাসের হার ৮৪ দশমিক ৭৫ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৮ জন, যশোর শিক্ষাবোর্ডে পাসের হার ৮৭ দশমিক ৩১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭৬৪ জন, সিলেট শিক্ষাবোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৭৯ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ২৬৩ জন, বরিশাল শিক্ষাবোর্ডে পাসের হার ৭৯ দশমিক ৭০ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৪৮৩ জন, কুমিল্লা শিক্ষাবোর্ডে পাসের হার ৮৫ দশমিক ২২ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ২৪৫ জন, ময়মনসিংহ শিক্ষাবোর্ডে পাসের হার ৮০ দশমিক ১৩ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৪৩৪ জন, দিনাজপুরে শিক্ষাবোর্ডে পাসের হার ৮২ দশমিক ৭৩ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৮৬ জন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop