বাণিজ্য সময় ব্যাংকপাড়ায় কর্মী কম, গ্রাহকের ভিড়

৩১-০৫-২০২০, ১৫:১১

সময় সংবাদ

fb tw
ব্যাংকপাড়ায় কর্মী কম, গ্রাহকের ভিড়
দীর্ঘ ৬৬ দিনের সাধারণ ছুটির পর খুললো সচিবালয়সহ সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান। নিরাপদ দূরত্ব বজায় রাখাসহ কঠোরভাবে মানা হচ্ছে অন্যান্য স্বাস্থ্যবিধি। ব্যাংকগুলোতে গ্রাহকের ভিড় থাকলেও অর্ধেক কর্মী দিয়ে চলছে লেনদেন কার্যক্রম। চালু হয়েছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের কার্যক্রমও।
আবারও চিরচেনা রূপে ফিরেছে সচিবালয়। প্রবেশ পথে দীর্ঘ লম্বা গাড়ির সারি। তবে করোনা সংক্রমণ রোধে নেয়া হয়েছে স্বাস্থ্যবিধি মেনে চলার নানা পদক্ষেপ। শুধু নিজস্ব কর্মকর্তাদেরই ঢুকতে দেয়া হচ্ছে কড়া ব্যবস্থার মধ্যদিয়ে। প্রবেশ পথেই মাপা হচ্ছে শরীরের তাপমাত্রা। প্রবেশের অনুমতি নেই দর্শনার্থীদের।
পুরোদমে চালু হলো ব্যাংকিং কার্যক্রমও। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন ব্যাংকে ভিড় করছেন গ্রাহকরা। ঝুঁকির কথা মাথায় রেখে ব্যাংককর্মীর সংখ্যা আগের তুলনায় অর্থেক। বাকিরা অফিস করছেন বাসা থেকে। ব্যাংক কর্তৃপক্ষ বলছে, কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। নিশ্চিত করা হচ্ছে সামাজিক দূরত্বের বিষয়টিও।
এর আগে স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সীমিত পরিসরে অফিস খোলার সিদ্ধান্ত নেয় সরকার। তবে বয়স্ক, অসুস্থ ও সন্তান সম্ভবা মায়েদের অফিসে যেতে নিষেধ করা হয়েছে। মাস্ক বাধ্যতামূলক করে ১৩টি নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop