শিক্ষা সময় এসএসসির ফলে কুড়িগ্রামের শীর্ষে সরকারি উচ্চ বিদ্যালয়

৩১-০৫-২০২০, ১৪:১১

সময় সংবাদ

fb tw
এসএসসির ফলে কুড়িগ্রামের শীর্ষে সরকারি উচ্চ বিদ্যালয়
এসএসসির ফলাফলে কুড়িগ্রামে শীর্ষ অবস্থান দখল করেছে সরকারি উচ্চ বিদ্যালয়। রোববার (৩১ মে) প্রকাশিত এ ফলাফলে কুড়িগ্রামে জিপিএ-৫ পাওয়ার দিক দিয়ে এবারও সর্বোচ্চ অবস্থানে রয়েছে স্কুলটি। এ বিদ্যালয় থেকে এবার ২৪১ জন পরীক্ষার্থীর মধ্যে ১১২ জন বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। মোট পরীক্ষার্থীর মধ্যে মাত্র ১ জন অকৃতকার্য হয়েছে। পাসের হার ৯৯ দশমিক ৫৮ ভাগ। গতবছর এ বিদ্যালয় থেকে ৮৬ জন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল।
ফলাফলে দ্বিতীয় অবস্থানে রয়েছে কুড়িগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে মোট ২৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে ৮০ জন এবং মানবিক বিভাগে ২ জন মোট ৮২ জন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। অকৃতকার্য হয়েছে ৬ জন। পাসের হার ৯৮ ভাগ। গতবছর এ বিদ্যালয় থেকে ৭১ জন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল।
এ ছাড়াও জেলা শহরের কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ১০ জন, রিভার ভিউ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ ৪ জন, বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে দুজন, খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে একজন এবং এম এ সাত্তার আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে একজন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop