প্রবাসে সময় এন্টিবডি টেস্টে আগ্রহ নেই ইতালিতে

৩১-০৫-২০২০, ১০:১৭

জুমানা মাহমুদ

fb tw
এন্টিবডি টেস্টে আগ্রহ নেই ইতালিতে
প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ১শ' ১১ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ৩৩ হাজার ৩শ' ৪০ জনে দাঁড়ালো।
এদিকে করোনায় ইতালিতে আক্রান্তদের সেবা দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন ২৭ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী ও ডাক্তার। এদের মধ্যে ১৬৩ জন ডাক্তার ও ৪০ জন নার্স মারা গেছেন।
কয়েক সপ্তাহের নারকীয় অবস্থার অবসান ঘটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে ইতালি। জনজীবনে ফিরতে শুরু করেছে চাঞ্চল্য। এরইমধ্যে শিথিল করা হয়েছে লকডাউন। আগামী ৩ জুন থেকে খুলে দেওয়া হবে দেশটির সকল ব্যবসা প্রতিষ্ঠান এবং বিমানবন্দর।
তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছেন, করোনা শনাক্তে শুরু হওয়া এন্টিবডি টেস্টে আগ্রহ দেখাচ্ছে না সাধারণ মানুষ। ৬০ ভাগ নাগরিকই নানা অজুহাতে এন্টিবডি টেস্ট এড়িয়ে যাচ্ছেন।
স্বাস্থ্যমন্ত্রী রোর্বেতো এসপেরাঞ্জা বলেন, দেড় লাখ মানুষকে এ টেস্ট করা হবে। আমি নাগরিকদের অনুরোধ করবো ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে পরীক্ষাটি করুন। আমরা আশা করি সবাই ইতিবাচক সাড়া দেবে। এই পরীক্ষার মাধ্যমে করোনাকে আমরা চিনতে পারব এবং এই যুদ্ধে অবশ্যই জয়ী হব।
এদিকে ইতালিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী। এরইমধ্যে মারা গেছেন দুই শতাধিক। স্বাস্থ্যকর্মীদের এমন ত্যাগে কৃতজ্ঞতা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে।
প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে বলেন, আক্রান্ত রোগীদের পাশে থেকে যে সকল ডাক্তার ও স্বাস্থ্যকর্মী নিরলস পরিশ্রম করেছেন, তাদের প্রতি আমি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
চিকিৎসাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন দেশটিতে বসবারত প্রবাসী বাংলাদেশিরাও।
এদিকে রোমের স্পাল্লানজানী হাসপাতাল বিশ্বের প্রথম করোনার সফল ভ্যাকসিন আবিষ্কারের দাবি করেছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop