খেলার সময় টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের পক্ষে সাঙ্গাকারা

৩১-০৫-২০২০, ০১:৫৩

খেলার সময় ডেস্ক

fb tw
টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের পক্ষে সাঙ্গাকারা
চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের পক্ষে মত দিয়েছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। কোভিড নাইন্টিন পরিস্থিতির মধ্যে ঝুঁকি এড়ানোর পরামর্শ তার। এদিকে, করোনাভীতি কাটিয়ে আইপিএল শুরু হওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিসিসিআইএ'র সাবেক ট্রেজারার অনিরুদ্ধ চৌধুরী।
টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। নানা বিতর্ক। রীতিমতো 'টক অব দ্য টাউন' এর মতোই। তবে নির্ধারিত সময়ে আসর মাঠে গড়াবে কিনা-তা নিয়ে সন্দিহান সবাই। কেননা আইসিসি'র বোর্ড সভা থেকেও আসেনি চূড়ান্ত সিদ্ধান্তে।
যদিও আয়োজক দেশ অস্ট্রেলিয়া চায় নির্ধারিত সময়েই হোক বিশ্বকাপ। কিন্তু করোনা পরিস্থিতি কাটিয়ে তা সম্ভব হয়ে উঠবে কিনা তা নিয়ে প্রশ্ন রয়েছে।
আয়োজন হোক বা না হোক, শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার সাঙ্গাকারা অবশ্য এক বছর পিছিয়ে দেয়ার পক্ষে। স্কাই স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেন সাবেক এই লঙ্কান ব্যাটসম্যান।
কুমার সাঙ্গাকারা বলেন, করোনাভাইরাসের প্রভাব কতোদিন থাকবে, এখনো কেউ জানি না। সবাইকে সাবধানতার সঙ্গে এটি পর্যবেক্ষণ করতে হবে। পুরোপুরি এর প্রভাব না কাটলে টি-টোয়েন্টির মতো বড় আসর আয়োজন করা হুমকির মুখে পড়তে পারে। আমার মনে হয়, ভিন্ন একটি পথ অবলম্বন করা উচিত। ঝুঁকি না নিয়ে এ বছর বাতিল করাই উত্তম হবে।
চলতি বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে, অস্ট্রেলিয়ার বাস্তবতা বলছে, শঙ্কায় ফেলেছে বিশ্বকাপ আয়োজনকে। কারণ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে অস্ট্রেলিয়া সরকার।
এদিকে, করোনাভীতির কারণে স্থগিত করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসর। তবে এই ভীতি কাটিয়ে শিগগিরই চালুর পক্ষে মত দিয়েছেন বিসিসিআই'র সাবেক ট্রেজারার অনিরুদ্ধ চৌধুরী। ঘরোয়া লিগের খেলোয়াড়দের জন্য আইপিএল গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি রাজস্ব আয় বাড়াতেও আইপিএলের গুরুত্ব তুলে ধরেন বিসিসিআইএর সাবেক এই কর্তা।
অনিরুদ্ধ চৌধুরী বলেন, আইপিএল শুরু করার ব্যাপারে চূড়ান্ত নিবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে আমার কাছে মনে হয় শুরু করা উচিত। ঘরোয়া লিগের ক্রিকেটারদের জন্য এই আসর খুবই কার্যকর। দেশের রাজস্ব আয় বাড়াতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে আইপিএল।
এদিকে, ভারতের সাবেক অধিনায়ক এম এস ধোনিকে ভারতের সবচেয়ে কার্যকর এবং গেম চেঞ্জার ক্রিকেটার হিসেবে অভিহিত করেন অনিরুদ্ধ চৌধুরী। এছাড়া ধোনির ফিটনেস নিয়েও প্রশংসা করেন তিনি।
 

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop