খেলার সময় নতুন সূচিতে এফএ কাপ

৩০-০৫-২০২০, ১৩:৫০

খেলার সময় ডেস্ক

fb tw
নতুন সূচিতে এফএ কাপ
ইপিএলের পর, শুরু হচ্ছে ইংল্যান্ডের আরেক জনপ্রিয় আসর এফএ কাপও। চলতি মৌসুমের একটি খসড়া সূচিও ঘোষণা করেছে ফুটবল এ্যাসোসিয়েশন-এফ এ। জুনের শেষ সপ্তাহে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনাল। আর আগস্টের ১ তারিখকে ধরা হচ্ছে ফাইনালের সম্ভাব্য তারিখ।
এদিকে, ইস্তাম্বুলে হচ্ছে না চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। তবে ফাইনালের ভেন্যু কোনটি হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্তে আসতে পারেননি আয়োজকরা। আসর শুরু এবং ভেন্যু নিয়ে চূড়ান্ত ঘোষণা আসবে জুনের ১৭ তারিখের বৈঠকে।
প্রজেক্ট রিস্টার্ট। ফুটবলকে আবারো মাঠে নামানোর পরিকল্পনার এমন নাম দিয়েছে ইংল্যান্ড ফুটবলের কর্তাব্যক্তিরা। ক্লাব এবং আয়োজকদের বৈঠক শেষে হাসি ফিরেছে, স্থগিতাদেশ কাটিয়ে মাঠে ফিরছে ইংলিশ প্রিমিয়ার লিগ।
এমন সিদ্ধান্তের একদিন পর আরো একটি সুখবর পেল দেশটির সমর্থকরা। এবার ফুটবল এ্যাসোসিয়েশন ঘোষণা দিলো, শীঘ্রই মাঠে ফিরছে ইংল্যান্ডের আরেকটি জমজমাট আসর এফএ কাপও। করোনাভাইরাসের প্রভাবে বিশ্বের অন্যান্য সব টুর্নামেন্টের মতো এই আসরটিও স্থগিত হয়ে যায় মার্চে।
স্থগিত হবার আগে কোয়ার্টার ফাইনালের মঞ্চে পা রেখেছিল এফএ কাপ। ৯ মার্চ হয় শীর্ষ আটের ড্র অনুষ্ঠানও। তবে নির্ধারিত সময়ে হতে পারেনি ম্যাচগুলো। এবার খসড়া আরেকটি সূচী ঘোষণা করেছে কর্তৃপক্ষ।
প্রস্তাবিত সূচী অনুযায়ী, জুনের ২৭ এবং ২৮ তারিখে অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো। সেমিফাইনাল অনুষ্ঠিত হবে জুলাইয়ের ১৮ এবং ১৯ তারিখে। আর পহেলা আগস্ট হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি।
এফ এ প্রধান নির্বাহী মার্ক বালিংহাম বলেন, 'ইংল্যান্ডের ১৫০ বছরের ফুটবল ক্যালেন্ডারের গুরুত্বপূর্ণ অংশ এই এফএ কাপ। আমরা প্রিমিয়ার লিগ কর্তাদেরকে ধন্যবাদ দিতে চাই, টুর্নামেন্ট আয়োজনে তাদের সহযোগিতার জন্য। এটা নিশ্চয়ই খুব কঠিন সময়। তবে শেষ পর্যন্ত একটি সিদ্ধান্ত নিতে পেরে আমরা সন্তুষ্ট। খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সবার সুরক্ষা নিশ্চিত করা আমাদের প্রধান লক্ষ্য থাকবে।'
কোয়ার্টার ফাইনালে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি মুখোমুখি হবে নিউক্যাসেল ইউনাইটেডের। লিস্টার সিটি খেলবে চেলসির বিপক্ষে, শেফিল্ড ইউনাইটেডের প্রতিপক্ষ আর্সেনাল এবং ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ নরউইচ সিটি।
এদিকে সিদ্ধান্তহীনতায় ভুগছে চ্যাম্পিয়ন্স লিগ কর্তৃপক্ষ উয়েফা। ফাইনাল ম্যাচের ভেন্যু নিয়ে আবারো বিপাকে পড়েছে তারা। দর্শক বিহীন মাঠে ম্যাচ আয়োজন করলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে, এই দাবিতে ফাইনাল ম্যাচ আয়োজনে অস্বীকৃতি জানিয়েছে তুরস্কের ইস্তাম্বুল। ক্লাব ফুটবলের শীর্ষ আসরের ফাইনাল ম্যাচ আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে জার্মানি এবং পর্তুগাল। তবে এখনো সিদ্ধান্তে পৌঁছুতে পারেনি উয়েফা।
স্থগিত হওয়ার আগে রাউন্ড অব সিক্সটিনে ছিল চ্যাম্পিয়ন্স লিগ। আগস্টের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই টুর্নামেন্ট শেষ করতে চান আয়োজকরা। তবে কবে নাগাদ আবারো শুরু হবে খেলা, সেই বিষয়েও এখনো কোন সিদ্ধান্ত হয়নি। আসরের বাকি ম্যাচগুলো এক ভেন্যুতে আয়োজনেরও প্রস্তাব আছে। সবগুলো বিষয়েই সিদ্ধান্ত নেয়া হবে জুনের ১৭ তারিখের উয়েফা বৈঠকে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop