খেলার সময় মাঠে ফিরছে ইতালিয়ান ফুটবল লিগ সিরিআ

৩০-০৫-২০২০, ০২:৫৬

খেলার সময় ডেস্ক

fb tw
মাঠে ফিরছে ইতালিয়ান ফুটবল লিগ সিরিআ
ফিরছে ইতালিয়ান ফুটবল লিগ সিরিআ'ও। ২০ জুন থেকে আবারো মাঠে গড়াতে পারে ইতালির শীর্ষ এই লিগ। দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা এমন আভাসই দিয়েছেন। সেই সঙ্গে ২০ জুনের মধ্যে ইতালিয়ান কাপ শেষ করার ব্যাপারেও আশা প্রকাশ করেন তিনি। তবে, পরিস্থিতি খারাপ হলে আর খেলা আবারো বন্ধ হলে, সেজন্য দেশটির ফুটবল ফেডারেশনের বিকল্প পদ্ধতি রয়েছে বলে জানান ক্রীড়ামন্ত্রী। এমন পরিস্থিতিতে সিরি'আ শুরুর সিদ্ধান্তকে নেতিবাচকভাবে দেখছেন ব্রেসিয়া প্রধান ম্যাসিমো কেলিনো।
নানা ধোঁয়াশা কাটিয়ে এবার আভাস মিললও ইতালিয়ান লিগ শুরুর সম্ভাব্য তারিখ। আগামী ২০ জুন আবারো মাঠে গড়াতে পারে ইতালিয়ান ফুটবলের শীর্ষ এই লিগ। এমন সংকেত দিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা। এখন শুধু ইতালিয়ান ফুটবল ফেডারেশনের চূড়ান্ত ঘোষণা দেয়ার অপেক্ষা। কদিন আগেই দেশটির ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়, ২০ অগাস্টের মধ্যেই শেষ করতে হবে ২০১৯-২০ মৌসুম। এবার স্বাস্থ্য অধিদপ্তরের সবুজ সংকেত পাওয়ার পর সরকারের পক্ষ থেকে মিললো খেলা শুরুর অনুমতি।
ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা বলেন, সবদিক থেকেই আমরা সবুজ সংকেত পেয়েছি। তাই মাঠে খেলা গড়ানো নিয়ে এখন আর কোন সংশয় নেই। আশা করি, ২০ জুন থেকে আমরা আবার সিরি'আসহ অন্যান্য লিগগুলো শুরু করতে পারবো। চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে ফেডারেশন। তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। তবে, এই পরিস্থিতিতে আবার খেলা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। আর তা যদি হয়, সেক্ষেত্রে প্লেঅফের মতো বিকল্প পদ্ধতি তারা নেবে বলে জানিয়েছে।
মাঠে আবারো খেলা ফিরলে, মানুষের মনে আত্মবিশ্বাস ফিরে আসবে। সব ভয়, সংশয় কিছুটা হলেও দূর হবে। তাই যত দ্রুত সম্ভব খেলা শুরুর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন ভিনসেঞ্জো। সিরিআর পাশাপাশি কথা বলেন ইতালিয়ান কাপ নিয়েও। জানান, ২০ জুনের মধ্যে শেষ করতে হবে ইতালিয়ান কাপ।
ভিনসেঞ্জো স্পাদাফোরা আরো বলেন, আমরা আবারো খেলা শুরু করার মধ্য দিয়ে মানুষের মাঝে ইতিবাচক বার্তা পাঠাতে চাই। জানাতে চাই ধীরে ধীরে কেটে যাবে সব শঙ্কা। আর সেজন্য ইতালিয়ান কাপ সবার আগে শেষ করতে চাই। ২০ জুনের মধ্যে এই টুর্নামেন্ট শেষ করার প্রত্যাশা করছি।
সিরিআ শুরুর সবুজ সংকেত মিললেও অনেকে বিষয়টিকে নেতিবাচকভাবে দেখছেন। দেশটির ফুটবল ক্লাব ব্রেসিয়ার প্রধান ম্যাসিমো কেলিনো জানান, পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। এমন অবস্থায় মাঠে খেলা গড়ানোটা কতটা যৌক্তিক তা নিয়ে সন্দিহান তিনি। জানান, অনেক খেলোয়াড়ের জীবন এতে ঝুঁকির মুখে পড়বে। যা মোটেও উচিত নয়। উল্লেখ্য, ইতালিতে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ার পর ৯ মার্চ থেকে বন্ধ আছে ইতালিয়ান লিগ সিরি'আ।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop