ভাইরাল ওদের আশ্রয়ে আগুন দিয়ে টেনে হিঁচড়ে বের করে হত্যা করা হয়েছে

২৯-০৫-২০২০, ২২:৫২

ওয়েব ডেস্ক

fb tw
ওদের আশ্রয়ে আগুন দিয়ে টেনে হিঁচড়ে বের করে হত্যা করা হয়েছে
ওদের আশ্রয়ে আগুন দিয়ে টেনে হিঁচড়ে বের করে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এমন হত্যার ঘটনা আমাকে বিমর্ষ করে। আমি স্তম্ভিত, হতবিহবল হয়ে যাই...!
সিলেটের জৈন্তাপুরে আজ ৬টা শেয়াল, ১টা বেজি, ২টি বড় বাঘডাশা হত্যা করা হয়েছে। ছবিতে আসেনি এমন আরও কয়েকটি প্রাণী হত্যা হয়েছে। ফতেপুর ইউনিয়নে সবুজ ঢিলা বেষ্টিত ঝোপঝাড়ে ও মাটির গর্তে পরিবারের সদস্য নিয়ে বাস করতো অবলা প্রাণীগুলো। প্রকৃতির এই সন্তানগুলো নিশ্চিন্তে ছিল আপন আবাসে, কারো ক্ষতি করেনি।
হঠাৎ ঘরের ভিতর আগুন! এরপর ধোয়ায় শ্বাসরুদ্ধ হলে প্রাণীগুলো ঘর থেকে বেরিয়ে আসতে চায় কিন্তু তারা পারেনা। গর্তের মুখে লাঠি হাতে মানুষের ভীড় সেইসাথে জাল আর দড়িতে প্রাণীগুলোর গলায় শ্বাসরোধ করে হত্যা করা হয়। কেউ ভীড় ঠেলে পালাতে গিয়ে বাঁচতে পারেনি তাদেরও পিটিয়ে হত্যা করা হয়...
মে জুনের সময়কালে প্রকৃতির নানান স্তরের প্রাণীকুলের প্রজনন ঘটে। পরের একটি প্রজন্মের আগমনের চিন্তার ভাজ বেজি শেয়ালের অথবা বাগডাশের কপালেও পড়ে। মানুষের এমন নিষ্ঠুরতায় প্রতি বছর বাবা মা যেমন সন্তানহারা হয় তেমনি সন্তানও হয় অভিভাবকহীন। আবার কখনও সবাইকে হত্যা করে পুরো পরিবার হয় অস্তিত্বহীন।
এটা কেমন নিষ্ঠুর নির্মমতা...
বনবিভাগের বন্যপ্রাণী আইনে দৃষ্টান্তমূলক শাস্তি চাই। তা না হলে বন্যপ্রাণী আইনের প্রতি অনেকের সম্মান ও শ্রদ্ধা হারিয়ে যেতে পারে এবং পরবর্তীতে এমন ঘটনা ঘটতেই থাকবে... সেইসাথে অনুরোধ স্থানীয় প্রশাসন পরিবেশ প্রতিবেশ কর্মী ও সাংবাদিক রয়েছেন সবাই বিশেষ দৃষ্টি দেবেন।
***হোসনে সোহেল- এল ফেসকু থেকে নেয়া।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop