প্রবাসে সময় মালয়েশিয়ায় আক্রান্ত বাংলাদেশির সংখ্যা বাড়ছে

২৭-০৫-২০২০, ১৫:৪১

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ায় আক্রান্ত বাংলাদেশির সংখ্যা বাড়ছে
মালয়েশিয়ায় প্রাণঘাতী করোনায় প্রবাসী বাংলাদেশি কর্মী আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। দেশটির নির্মাণ সাইটগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো ব্যবস্থা না থাকায় এসব জায়গাতে আক্রান্তের সংখ্যা বাড়ছে। 
মালয়েশিয়ার কুয়ালালামপুরের তিনটি নির্মাণ সাইটের ক্লাস্টার থেকে ৭৫ জন বাংলাদেশিসহ বিভিন্ন দেশের মোট ৪৮৮ জন বিদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
স্থানীয় সময় মঙ্গলবার (২৬ মে) দেশটির স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. নুর হিশাম আব্দুল্লাহ এক বিবৃতিতে এসব কথা বলেন।
দেশটিতে বুধবার (২৭ মে) পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬১৯ জন।  মারা গেছে ১১৫ জন। বুধবার পর্যন্ত সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬ হাজার ৮৩ জন। 
এমন পরিস্থিতিতে দেশের বিশেষজ্ঞরা সরকারকে শ্রমিকবান্ধব এলাকাগুলোতে করোনা শনাক্তে নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়ানোর পরামর্শ দিয়েছেন।
তারা বলেছেন, যে হারে রোগটি ছড়াচ্ছে এবং বিদেশিরা আক্রান্ত হচ্ছে, তাতে পরীক্ষা বাড়ানো ছাড়া এখন আর কোনো পথ নেই। এজন্য তারা কুয়ালালামপুরের পাশাপাশি অন্যান্য নির্মাণাধীন ভবনগুলোতে পর্যায়ক্রমে পরীক্ষার সুযোগ বিস্তৃত করতে বলেছেন। বিশেষ করে নমুনা সংগ্রহের ক্ষেত্রে সরকারের নেওয়া সন্দেহজনকদের পরীক্ষার কৌশল বদলাতে বলেছেন তারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop