ভ্রমণ কুয়াকাটায় এমন চিত্র আগে দেখেনি কেউ

২৭-০৫-২০২০, ০৮:৫৮

মো. মনির হোসেন বাদল

fb tw
প্রতি ঈদ মৌসুমেই হাজার হাজার পর্যটকের মিলনমেলায় পরিণত হতো সাগরকন্যা কুয়াকাটা। কিন্তু এ বছর করোনাভাইরাস পরিস্থিতির কারণে পর্যটকশূন্য কুয়াকাটা। সরকারি নির্দেশনা না আসা পর্যন্ত সৈকতে চলাচল পর্যটকদের জন্য বন্ধ থাকবে বলে জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ।
নিরব চারপাশ, সৈকতে নেই কোনো পর্যটকের আনাগোনা। অথচ সূর্যোদয় আর সূর্যাস্তের বেলাভূমি কুয়াকাটায় প্রতি বছর ঈদের ছুটিতে থাকতো পর্যটকদের উপচেপড়া ভিড়। এ বছর করোনা ভাইরাসের কারণে চিত্রটা সম্পূর্ণ ভিন্ন। চিরচেনা কুয়াকাটা সমুদ্র সৈকত এখন যেন স্থানীয়দের কাছেই অচেনা লাগছে।
সরকারি নির্দেশে পর্যটক আসা বন্ধ থাকায় শূন্য হোটেল মোটেলগুলোও। কর্মহীন হয়ে পড়েছেন রেস্তোরাঁ, ট্যুরিস্ট বোট, ওয়াটার বাসসহ সংশ্লিষ্টরা। আয় রোজকার না থাকায় অনেকটাই অসহায় তারা।
হোটেল মালিক মোতালেব শরীফ বলেন, লোনের বোঝা মাথায় নিয়ে আমরা আগাচ্ছি। এর থেকে মুক্তি পেতে হলে সরকারের সাহায্য প্রয়োজন।
এদিকে, সমুদ্র সৈকতে জনসমাগম ঠেকাতে এবং সরকারি নির্দেশনা মানতে নানা ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ।
অতিরিক্ত পুলিশ সুপার মো. জহিরুল ইসলাম বলেন, বেশ কিছু লোক এসে ভিড় করেছে। এছাড়া আমরা সব রকমের স্বাস্থ্যবিধি মানানোর চেষ্টা চালাচ্ছি।
১৯ মার্চ থেকে প্রশাসন ১৮ কিলোমিটার দীর্ঘ কুয়াকাটাকে লকডাউন ঘোষণা করে। এরপর থেকেই বন্ধ রয়েছে ৪ শতাধিক হোটেল-মোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠান। আর কর্মহীন হয়ে পড়েছেন এর সাথে যুক্ত থাকা ৫ হাজার শ্রমিক-মালিক।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop