স্বাস্থ্য দেশে একদিনে করোনা সনাক্তের হার ২১ শতাংশের বেশি

২৬-০৫-২০২০, ১৫:৪৯

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
দেশে একদিনে করোনা সনাক্তের হার ২১ শতাংশের বেশি
দেশে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪০৭ টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ১৬৬ জনের করোনা সনাক্ত হয়েছে। ফলে নমুনা পরীক্ষা করে রোগী শনাক্তের হার ২১.৫৬ শতাংশে দাড়িঁয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১ জনের।
করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে মঙ্গলবার (২৬ মে) এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
সংস্থাটির মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৫ জন এবং মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৫৭৯ জন। তিনি জানান, নমুনা পরীক্ষা করে রোগী শনাক্তের এই হার ২১.৫৬ শতাংশ।
অধ্যাপক নাসিমা সুলতানা আরো জানান, মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৭ জন নারী। তাদের মধ্যে ১০ বছরের নীচে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে। এছাড়া ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের সাতজন, ৬১ থেকে ৭০ বছরের তিনজন, ৭১ থেকে ৮০ বছরের একজন, এবং ৮১ থেকে ৯০ বছরের একজন রয়েছেন।
জানা গেছে, মারা যাওয়া ব্যক্তিদের ১৫ জন ঢাকা বিভাগের বাসিন্দা। চট্টগ্রাম বিভাগের চারজন এবং বরিশাল বিভাগের চারজন। তাদের ২০ জন হাসপাতালে মারা গেছেন এবং বাসায় একজন মারা গেছেন।
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ঢাকার বাসিন্দা রয়েছে। সোমবার পর্যন্ত পাওয়া তথ্যে দেখা গেছে, ঢাকা মহানগরীতেই কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৭৫ জন।
সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত ৩৬ হাজার ৭৫১ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এছাড়া সব মিলিয়ে দেশে এই রোগে ৫২২ জন মারা গেছেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop