পশ্চিমবঙ্গ আম্পানে পশ্চিমবঙ্গে লাখ কোটি টাকার ক্ষতি, শেখ হাসিনাকে ধন্যবাদ

২৩-০৫-২০২০, ১৫:৫৯

সুব্রত আচার্য

fb tw
আম্পানে পশ্চিমবঙ্গে লাখ কোটি টাকার ক্ষতি, শেখ হাসিনাকে ধন্যবাদ
পশ্চিমবঙ্গে সুপার সাইক্লোন আম্পানে ১ লাখ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার (২৩ মে) দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের সঙ্গে কাকদ্বীপের সরকারি ভবনে আয়োজিত জরুরি সভায় এ কথা জানান মুখ্যমন্ত্রী।
বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মমতা ব্যানার্জি। তিনি বলেন, গতকাল বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনা ফোন করেছিলেন। আমাদের খবরাখবর নিয়েছেন। তাকে ধন্যবাদ জানাচ্ছি।
এ সময় তিনি বলেন, রাজ্যের ৬ কোটি মানুষ আম্পানে ক্ষতিগ্রস্ত। শুধুদক্ষিণ ২৪ পরগনা জেলায় ৪১ হাজার বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে। ৫৬ কিলোমিটার নদীর বাঁধ ভেঙে গেছে। ১০ লাখ বাড়ি ভেঙেগেছে। আমরা চারটি চ্যালেঞ্জের মুখে। একটি করোনা, দ্বিতীয়টা লকডাউন, ভিন রাজ্যের শ্রমিকদের রাজ্যে ফেরানো এবং আম্পান। 
প্রশাসনের কর্মকর্তাদের কড়া ভাষায় আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো এবং সরকারি সব সুযোগ সুবিধা নিশ্চিত করার নির্দেশ দিয়ে তিনি বলেন, কোনও অভিযোগ পেলে কিন্তু আমি জেলা শাসককে ছাড়ব না।  একই সঙ্গে তিনি পঞ্চায়েত ব্যবস্থার সঙ্গে জড়িতদের সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধা নিশ্চিত করার নির্দেশ দেন। 
রেশন ও সরকারি ত্রাণ ব্যবস্থা সুষ্ঠু করার কথাও বলেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে সুপার সাইক্লোন আম্পানে নিহত ৮৬ জনের সবাইকে আড়াই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়া শুরু করেন মুখ্যমন্ত্রী। এদিনের অনুষ্ঠানের এমন ৫টি পরিবারের হাতে আড়াই লাখ টাকা করে অনুদানের চেক তুলে দেয়া হয়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop