মহানগর সময় প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা সুমন মাহমুদ মারা গেছেন

২৩-০৫-২০২০, ০০:৫৯

মহানগর সময় ডেস্ক

fb tw
সংগৃহীত
ছবি: সংগৃহীত
স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রবীণ সাংবাদিক সুমন মাহমুদ মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।
শুক্রবার (২২ মে) বিকেল ৪টায় রাজধানীর আসগর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয়স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।
মৃত্যুপূর্ব সময়ে তিনি অবসর জীবনযাপন করছিলেন। তার স্ত্রী প্রফেসর ডা. পারভীন শাহীদা আকতার দেশের প্রখ্যাত ক্যান্সার বিশেষজ্ঞ।
প্রবীন এই সাংবাদিকের মৃত্যুতে সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক শোকবার্তায় গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবার ও স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।
জাসদের বিবৃতিতে জানানো হয়, তিনি ৬০ দশকে ছাত্রলীগের নেতা হিসাবে সুমন মাহমুদ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের সংগঠক হিসাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বিএলএফ-এর সদস্য হিসাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকেই জাসদের সাথে যুক্ত ছিলেন তিনি। ১৯৭৯-৮১ সালে জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন তিনি। পরবর্তীতে তিনি সক্রিয় দলীয় রাজনীতি ছেড়ে সাংবাদিকতাকে পেশা হিসাবে গ্রহণ করেন। ভোরের কাগজসহ বিভিন্ন জাতীয় দৈনিকে যুক্ত ছিলেন।
পারিবারিক সূত্রে জানানো হয়েছে, সুমন মাহমুদ হৃদরোগের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অবশ্য জাসদের বিবৃতিতে বলা হয়েছে, তিনি করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন।
এদিকে সুমন মাহমুদের এক বোন অধ্যাপক ড. মুশাররাত শবনম জাতীয় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। বিশ্ববিদ্যালয়ের এক শোক বার্তায়ও সুমন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন বলে উল্লেখ করা হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop