বাংলার সময় থেমে নেই ঈদযাত্রা, হেঁটেই বাড়ির পথে ঘরমুখো মানুষ

২২-০৫-২০২০, ২০:১২

বাংলার সময় ডেস্ক

fb tw
করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে গণপরিবহন বন্ধ থাকলেও থেমে নেই মানুষের ঈদযাত্রা। হেঁটে বাড়ি যাচ্ছে ঘরমুখো মানুষ। এদিকে ফেরি চলাচল স্বাভাবিক করায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঈদে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। তবে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পণ্যবাহী ট্রাকের চাপ থাকলেও যাত্রীদের চাপ কিছুটা কম রয়েছে।
শুক্রবার (২২ মে) সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ ও টাঙ্গাইল মহাসড়কে হেঁটে বাড়ি ফিরছে মানুষ। বিভিন্ন জায়গায় চেকপোস্টে খানিকটা বাধা থাকলেও কমেছে কড়াকড়ি। মহাসড়কের কোথাও কোথাও মোটরসাইকেল ও থ্রি হুইলারেও লোকজনকে বাড়ি ফিরতে দেখা গেছে। এ সুযোগে তাদের বাড়তি ভাড়া দিতে হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।
পুলিশ বলছে, আগের চেয়ে চলাচলে কিছুটা শিথিলতা থাকলেও অযথা বের হওয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার মো. নজরুল ইসলাম বলেন, যারা যাত্রী বহন করছে। তারা কোথায় যাচ্ছে, কেনো যাচ্ছে এর যথাযথ কারণ দেখাতে না পারলেই তাদের বিরুদ্ধে মামলা দিচ্ছি। এছাড়া জরুরি প্রয়োজনে যারা বের হচ্ছে, তাদেরকে আমরা ছেড়ে দিচ্ছি।
এদিন দুপুর থেকে মহাসড়কে প্রাইভেটকার ও মোটরসাইকেল চলাচলে পুলিশের কড়াকড়ি কিছুটা শিথিল করায় মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার ও মোটরসাইকেলসহ কয়েকশ' যানবাহন। এ রুটে ১৫টি ফেরি চলাচল কর।
এদিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে আবারও ফেরি চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাত থেকে এ রুটে ১২টি ফেরি চলাচল শুরু করে। তবে ঘাটে পণ্যবাহী ট্রাকের চাপ থাকলেও যাত্রীদের তেমন চাপ নেই।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop