বাংলার সময় অসহায় নারীদের পাশে ‘এ কালের’ বেগম রোকেয়া

২২-০৫-২০২০, ১৭:০৭

সময় সংবাদ

fb tw
অসহায় নারীদের পাশে ‘এ কালের’ বেগম রোকেয়া
গত ৩০ বছরে ধরে নেত্রকোনায় অসহায় নারীদের জন্য কাজ করে যাচ্ছেন বেগম রোকেয়া। এরইমধ্যে একটি এনজিও প্রতিষ্ঠা করে সহস্রাধিক মানুষের খাবার, বাসস্থান নিশ্চিত করেছেন।
এছাড়াও জেলার নির্যাতিত নারীদের জন্য সেল্টারহোম, কর্মহীনদের কর্মের ব্যবস্থা করে দেয়া এবং সামজিক কার্যক্রমসহ নানা কাজ করে যাচ্ছেন। মানুষের মাঝে বর্তমানে তিনি এ কালের বেগম রোকেয়া খ্যাতি পেয়েছেন।
বিভিন্ন দাতা সংস্থার থেকে চেয়ে বিভিন্ন সংগঠনের পাশাপাশি তিনিও এলাকার মানুষদের মাঝে বিতরণ করে যাচ্ছেন খাদ্য সহায়তা। এরই ধারাবাহিকতায় শুক্রবার (২২ মে) পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে দাতা সংস্থা হিউম্যান অ্যাপিলের সহযোগিতায় এক হাজার অসহায় মানুষকে স্বাবলম্বী উন্নয়ন সমিতির মাধ্যমে খাদ্য বিতরণ করেছেন।
নেত্রকোনা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়ন, আমতলা ইউনিয়ন, কাইলাটি ইউনিয়ন, চল্লিশা ইউনিয়ন, রৌহা ইউনিয়ন ও নেত্রকোনা পৌরসভার অসহায় বিধবা, অতি দরিদ্র, প্রতিবন্ধী, গর্ভবতী মা, প্রবীণ ও শিশুদের জন্য এই খাদ্য বিতরণ করা হয়।
জানা গেছে, প্রত্যেক পরিবারকে ১৫ কেজি চাল, ২ কেজি চিনি, ২ কেজি লবন, ২ কেজি তেল, ২ কেজি ডাল, ২টা সাবান, ২ প্যাকেট সেমাই, ১ কেজি মুড়ি ও ৫০০ গ্রাম দুধ দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন স্বাবলম্বী উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক বেগম রোকেয়া, উপ নির্বাহী পরিচালক কাজী ছহুল আহমেদ, জেলা প্রেসক্লাবের সম্পাদক শ্যামলেন্দু পাল, প্রকল্প পরিচালক কৃষিবিদ আলতাফুর রহমান সেলিম, সহকারি প্রকল্প পরিচালক আলী আহসান সুমন ও মুর্শেদ ইকবাল প্রমুখ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop