আন্তর্জাতিক সময় বিধ্বস্ত পশ্চিমবঙ্গে হাজার কোটি রুপি দেয়ার প্রতিশ্রুতি মোদির

২২-০৫-২০২০, ১৬:০৯

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
বিধ্বস্ত পশ্চিমবঙ্গে হাজার কোটি রুপি দেয়ার প্রতিশ্রুতি মোদির
সুপার সাইক্লোন আম্পানের আঘাতে বিধ্বস্ত ভারতের পশ্চিমবঙ্গকে ক্ষয়ক্ষতি মোকাবিলায় এক হাজার কোটি রুপি অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেইসঙ্গে মৃতদের প্রতি পরিবারে ২ লাখ এবং আহতদের ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন তিনি। পাশাপাশি ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখতে একটি কেন্দ্রীয় পর্যবেক্ষক দলও রাজ্যে পাঠানো হবে বলে জানিয়েছেন মোদি। 
শুক্রবার (২২ মে) হেলিকপ্টারে চড়ে আম্পান বিধ্বস্ত এলাকা পরিদর্শন করেন তিনি। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি সব ঘুরে দেখেছি। বাংলার এই কঠিন সময়ে বাংলার পাশে থাকব। বাংলা যাতে আবার দ্রুত ঘুরে দাঁড়াতে পারে, তার জন্য ভারত সরকার কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে হেলিকপ্টারে ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শন করেন মোদি। এরপরই বসিরহাটে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, বাংলার পাশে আছি।
মূলত উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণার একেবারে বিধ্বস্ত এলাকাগুলো ঘুরে দেখেন তারা। দুটি হেলিকপ্টারের মাধ্যমে আকাশপথেই চলছে নজরদারি। পরিস্থিতি বিবেচনা করা হচ্ছে। এরপর বসিরহাটে প্রশাসনিক বৈঠক শুরু হবে।
এদিন বাংলার অবস্থা দেখে উদ্বেগ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। শুক্রবার (২২ মে) একদিকে যখন রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন রাষ্ট্রপতি। এদিন তিনি ফোনে বলেন, বাংলার অবস্থা দেখে চোখে জল আসছে।
সূত্র: আনন্দবাজার

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop