আন্তর্জাতিক সময় যুক্তরাজ্যে পা দিলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন

২২-০৫-২০২০, ১৬:০৬

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
যুক্তরাজ্যে পা দিলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন
মহামারি করোনা ভাইরাসের ছোবলে এখন ভয়াবহ পরিস্থিতি যুক্তরাজ্যে। ঠিক এ কারণেই করোনা ঠেকাতে যুক্তরাজ্যে ভ্রমণকারীদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হচ্ছে।
আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন জানায়, বিভিন্ন দেশ থেকে আসা ভ্রমণকারীদের ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলকের বিষয়টি নিশ্চিত করেছেন নর্দার্ন আয়ারল্যান্ডের সেক্রেটারি ব্র্যান্ডন লিউয়িস।
এক বিবৃতিতে লিউয়িস জানিয়েছেন, করোনাভাইরাসের প্রাত্যহিক সংবাদ সম্মেলনে নতুন এ পদক্ষেপের বিষয়টি ব্যাখ্যা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল। লিউয়িস আরও বলেন, আমরা এমন একটি দেশ যেখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে লোকজনকে স্বাগত জানানো হয়। তবে এটাও ঠিক যে আপনি যদি যুক্তরাজ্যে আসেন তবে আপনার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের দায়িত্ব আমাদের। একই সঙ্গে যুক্তরাজ্যের মানুষের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্বও আমাদের।
তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে কোয়ারেন্টাইনের মাধ্যমেই স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা সম্ভব। এর মাধ্যমে জানা যায় যে, তাদের দেহে করোনার কোনো লক্ষণ আছে কিনা। কোয়ারেন্টাইনের মাধ্যমে ভাইরাসের বিস্তাররোধ করাও সম্ভব।
তিনি আরও বলেন, ব্রিটিশ নাগরিকরা নিজেদের বাড়িতেই কোয়ারেন্টাইন সম্পন্ন করতে পারবেন। এর আগে বিভিন্ন এয়ারলাইন্স সতর্ক করে জানিয়েছে, ১৪ দিনের কোয়ারেন্টাইনের কারণে যুক্তরাজ্যের পর্যটন ও ভ্রমণ শিল্পের ব্যাপক ক্ষতি হবে। যুক্তরাজ্যে এখন পর্যন্ত ২ লাখ ৫০ হাজার ৯০৮ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছে ৩৬ হাজার ৪২ জন। এছাড়া ১ হাজার ৫৫৯ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop