বাংলার সময় শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ফের ফেরি চলাচল শুরু

২২-০৫-২০২০, ১১:৩৮

নাসির উদ্দিন উজ্জ্বল

fb tw
শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ফের ফেরি চলাচল শুরু
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে তিন দিন বন্ধ থাকার পর আবারো ফেরি চলাচল শুরু হয়েছে। শুক্রবার (২২ মে) সকাল থেকে ১২টি ফেরি চলাচল করছে।
এর আগে শিমুলিয়ায় পারাপারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাকগুলো বৃহস্পতিবার (২১ মে) রাত ১১টা থেকে সকাল পর্যন্ত পারাপার করা হয়। এখন ছোট ছোট গাড়ি আসা মাত্র পার করে দেয়া হচ্ছে। কোথাও ভিড় করতে দেয়া হচ্ছে না।
এদিকে, ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার সাথে সাথে ঢাকা থেকে আগত সাধারণ যাত্রীরাও ফেরিতেই ঘাট পার হচ্ছে। সকালে মানুষের সংখ্যা কম হলেও দিনের আলো বাড়ার সাথে সাথে ঈদে ঘরমুখো যাত্রীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে ঘাট এলাকায়।
 
মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন জানান, ‘গণপরিবহন চলাচল করবে না। যারা ঈদে বাড়ি যেতে চাচ্ছে, তারা যেতে পারবে, তবে স্বাস্থ্যবিধি মেনে পারাপার হবে। হুড়োহুড়ি করা যাবে না।'
বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটের সহকারী মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, করোনা সংক্রমণ রোধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ১৮ মে থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়েছিল। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা থেকে কর্তৃপক্ষের নির্দেশে আবারো ফেরি সার্ভিস সচল করা হয়েছে। ১২টি ফেরি সকাল থেকে চলাচল করছে। ঘাটে ১৫০টির মতো পণ্যবাহী ট্রাক এবং ৫০টি ছোট গাড়ি আছে। লোকজনের ভিড় নেই। চাপ এখন কম।   
এর আগে সোমবার বিকেল ৩টা থেকে এই ফেরি সার্ভিস পুরোপুরি বন্ধ করে দেয়া হয়। টানা কয়েকদিন ঘরমুখো মানুষের ঢল নামলে করোনা সংক্রমণ রোধে ফেরি চলাচল বন্ধ করা হয়। এছাড়া গত ২৬ মার্চ থেকেই এই নৌ রুটে লঞ্চ, স্পিডবোট ও ট্রলারসহ সব নৌ-যান বন্ধ রয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop