খেলার সময় মন্দায় 'ব্যয়বহুল' হবে কাতার বিশ্বকাপ

২২-০৫-২০২০, ০২:৫২

সময় সংবাদ

fb tw
মন্দায় 'ব্যয়বহুল' হবে কাতার বিশ্বকাপ
মন্দার কারণে অনেক ব্যয়বহুল হতে পারে কাতার বিশ্বকাপ। এমন শঙ্কার কথা জানিয়েছেন আয়োজক কমিটির সাধারণ সম্পাদক হাসান আল থাওয়াদি। তবে সমর্থকরা যাতে স্বল্প খরচে কাতার এসে বিশ্বকাপ উপভোগ করতে পারে এ জন্য যথেষ্ট পদক্ষেপ দেয়া হচ্ছে বলেও জানান তিনি। এাছাড়াও বিশ্বকাপ চলাকালীন সর্বোচ্চ স্বাস্থ সুরক্ষা নিশ্চিতে কাজ করা হবে বলেও জানান থাওয়াদি।
অনেক কাঠখড় পুড়িয়ে ২০২২ ফিফা বিশ্বকাপের আয়োজক স্বত্ত্ব পায় কাতার। সসময় এর বিরোধিতাও করেছিলো অনেকে। মধ্যপ্রাচ্যের দেশটির বিরুদ্ধে উঠেছিলো দুর্নীতির অভিযোগও। তবে সব প্রতিকূলতা পাশ কাটিয়ে বিশ্বকাপের সফল আয়োজক হতে নিজেদের কাজগুলো সম্পন্ন করছে কাতার। 
মাঠ ব্যবস্থাপনা থেকে শুরু করে অবকাঠামোগত উন্নয়ন কিংবা নির্বিঘ্ন যাতায়ত সুবিধা নিশ্চিত করাসহ সব কাজই যখন চলছিলো ঠিক ঠাক, তখনই দেশটিকে ধাক্কা খেতে হলো করোনা ভাইরাসের কাছে। এর ফলে কাজে তো বিঘ্ন ঘটছেই। একই সঙ্গে সব কিছু খরচ বেড়ে যাচ্ছে কয়েক গুন। যাতে বিশ্বকাপে সাধারণ দর্শকদের ব্যয়ভার বহন করা নিয়ে দেখ দিয়েছে সংশয়।
বিশ্বকাপ আয়োজক কমিটির সাধারণ সম্পাদক হাসান আল থাওয়াদি বলেন, করোনা ভাইরাসের কারনে গোটা পৃথিবীতেই একটা মন্দাভাব চলছে। কাতারও এর বাইরে নয়। এখানে যে কাজগুলো হচ্ছে, তার খরচ বেড়ে গেছে কয়েক গুন। তাছাড়া লকডাউনের কারনে অনেক কিছুই সময় মত করা যাচ্ছে না। তাই খরচ নিয়ে আমাদের ভাবতে হচ্ছে। যেহেতু একটা মন্দাভাব আছে আমার মনে হয় একটা নেতিবাচক প্রভাব পড়বে কাতারে ম্যাচ দেখতে আসা সমর্থকদের ওপর। তবে সেটা যাতে খুব বেশি না হয় এ বিষয়ে আমরা কাজ করে যাচ্ছি।
এদিকে, যে ভাবে পুরো পৃথিবী ব্যাপি ছড়িয়ে পড়েছে কোভিড সংক্রম, তাতে কবে ভাইরাসটি নির্মুল হবে সেটিই এখন বড় প্রশ্ন। অনুজীবটির প্রভাবে ইতোমধ্যেই পিছিয়ে গেছে ইউরো চ্যাম্পিয়নশিপ। বাধাগ্রস্ত হচ্ছে বিভিন্ন ফুটবল লিগ। এমন অবস্থায় কাতার বিশ্বকাপ নিয়ে বেশ সাবধানী অবস্থানে আয়োজক কতৃপক্ষ।
বিশ্বকাপ আয়োজক কমিটির সাধারণ সম্পাদক হাসান আল থাওয়াদি বলেন, করোনাভাইরাস যেভাবে ছড়িয়ে পড়েছে তাতে বলা মুশকিল কবে সব কিছু স্বাভাবিক হবে। তাই সচেতনতার কোন বিকল্প নেই। আমাদের স্বাস্থবিধি মেনে চলতে হবে। সেটা যতদিন এই ভাইরাস নির্মুল না হয় ততদিন পর্যন্ত। এবং কাতার বিশ্বকাপেও এটা আমরা কঠোরভাবে মেনে চলবো।
সূচি মোতাবেক ২০২২ সালের ২১ নভেম্বর বিশ্বকাপ শুরু হয়ে চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। কাতারের ৫ শহরের ৮টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে গ্রেটেস্ট শো অন আর্থের ম্যাচগুলো।
 

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop