প্রবাসে সময় বাহরাইনে চালু হলো ‘প্রবাস বন্ধু কলসেন্টার’

২১-০৫-২০২০, ০০:০৮

প্রবাস সময় ডেস্ক

fb tw
বাহরাইনে চালু হলো ‘প্রবাস বন্ধু কলসেন্টার’
বাহরাইনে চালু হলো প্রবাসী বাংলাদেশিদের স্বাস্থ্য সেবা ও পরামর্শ প্রদানের জন্য ‘প্রবাস বন্ধু কলসেন্টার’। আজ পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কল সেন্টারের উদ্বোধন করেন।
এ সময় ড. মোমেন বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর সাথে তাঁর ফোনে আলাপের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, বাহরাইনে অবস্থানরত বাংলাদেশি শ্রমিকদের সে দেশ থেকে বাংলাদেশে ফেরত না পাঠানোর এবং সেদেশের কেউ অবৈধ থাকলে তাদের বৈধতা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

প্রবাসীদেরকে এদেশের সম্পদ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা বর্তমান করোনা পরিস্থিতিতে ঘরে বসে নির্বিঘ্নে ডাক্তারদের নিকট থেকে এ সেবা নিতে পারবেন। তিনি বলেন, অন্যান্য দেশেও এ সেবা চালু করা হবে।
ড. মোমেন আরো বলেন, বর্তমানে আধুনিক প্রযুক্তি আমাদের জীবনকে আরো উন্নত করছে। বিশেষ করে করোনা ভাইরাসের কারণে উদ্ভূত বর্তমান পরিস্থিতিকে আলোচনা ও যোগাযোগ রক্ষা করতে অত্যন্ত সহায়ক হচ্ছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের সক্রিয় প্রচেষ্টায়। তাঁরা ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার সুদূর প্রসারী চিন্তা করেছিলেন বলেই আমরা এ সুবিধা পাচ্ছি।
বাহরাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোঃ: নজরুল ইসলাম জানান, বাহরাইনের জনসংখ্যা প্রায় ১৫ লক্ষ হলেও সেদেশে প্রবাসী বাংলাদেশি আছে প্রায় ২ লক্ষ।
ইতোমধ্যে বাহরাইনে অবস্থানরত ১২ জন চিকিৎসক স্বেচ্ছায় এ সেবা প্রদানের জন্য রেজিষ্ট্রেশন করেছেন। বাংলাদেশ থেকে ১০ জন ডাক্তার এ কল সেন্টারে সার্বিক সহযোগিতা করবেন। বাহরাইনে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা সকাল ৯টা থেকে রাত ৯টা এ চিকিৎসা সেবা নিতে পারবেন। সেদেশে অবস্থানকারী যেকোন প্রবাসী নিন্মোক্ত নম্বরে ফোন করে চিকিৎসাসেবা ও পরামর্শ নিতে পারবেন:
হান্টিং নম্বর +৮৮০৯৬১১৯৯৯১১১,
ইমো নম্বর: ০১৪০০৬১১৯৯৫, ০১৪০০৬১১৯৯৬, ০১৪০০৬১১৯৯৭, ০১৪০০৬১১৯৯৮, ০১৯৫৮১০৫০২০
হোয়াটস অ্যাপ নম্বর: ০১৪০০৬১১৯৯৭, ০১৪০০৬১১৯৯৮

এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও পরামর্শ বাংলাদেশ সরকারের corona.gov.bd ওয়েবসাইট থেকেও প্রবাসীরা পাবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিভাগের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop