স্বাস্থ্য ঈদের পর শুরু হচ্ছে বসুন্ধরা কোভিড হাসপাতালের কার্যক্রম

২০-০৫-২০২০, ১০:৪২

ফারুক ভূঁইয়া রবিন

fb tw
ঈদের পরপরই শুরু হচ্ছে বসুন্ধরা কোভিড হাসপাতালের কার্যক্রম। উদ্বোধন হয়ে গেলেও অস্থায়ী হাসপাতালটির ২ হাজার শয্যায় রোগী ভর্তি হবে ধাপে ধাপে। প্রাধান্য পাবেন মৃদু ও মাঝারি লক্ষণযুক্তরা।
এদিকে চলতি সপ্তাহে উদ্বোধন হওয়া আনোয়ার খান মডার্ন হাসপাতালে করোনা রোগীদের সেবাদান শুরু হয়েছে। 
মাত্র ২১ দিনে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে তৈরি দেশের বৃহত্তম অস্থায়ী কোভিড হাসপাতাল উদ্বোধন হয় গত রোববার। এখনো শুরু হয়নি হাসপাতালের সেবা কার্যক্রম।
হাসপাতাল সংশ্লিষ্টরা বলছেন, ২ হাজার শয্যার এ হাসপাতালে শুরুতে ৫-৬শ' শয্যায় রোগী নেয়া হবে। প্রাথমিকভাবে নিয়োগ দেয়া হয়েছে ১৯১ জন চিকিৎসক। প্রক্রিয়াধীন আছে ৪০০ নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিয়োগের বিষয়টি। 
স্বাস্থ্যকর্মীদের যোগদান, প্রাথমিক প্রশিক্ষণসহ বিভিন্ন কার্যক্রম শেষ করার পরই শুরু হবে রোগী ভর্তি। ৭১টি আইসিইউ'র মধ্যে প্রাথমিক অবস্থায় চালু হবে ১০টি বলে জানান বসুন্ধরা কনভেনশন সেন্টারের গ্রিড হাসপাতালের পরিচালক ডা. তানভীর আহম্মেদ।  
স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঈদের পর থেকেই বসুন্ধরা কোভিড হাসপাতালে সেবাদান শুরু হবে। আর মৃদু ও মাঝারি উপসর্গের রোগীদেরই প্রাধান্য দেয়া হবে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান বলেন, কাল বিলম্ব না করে ঈদের পরেই আমরা কিন্তু ব্যাপকভাবে কাজ শুরু করবো। ওখানে  দুই হাজার তেরটি বেড আছে। অনেক রোগীকে সেবা দিতে পারবো। ওটা যেহেতু রেগুলার হাসপাতাল না, এখানে কোনো কঠিন রোগীকে না দিয়ে যারা মূলত মডারেট বা যাদের আইসোলেশন প্রয়োজন তাদেরকে ওখানে রাখতে চাইছি। তারপরও ৭১টি আইসিইউ বেড রাখা আছে। হঠাৎ করে বলা যায় না কারোর এটি প্রয়োজন হতে পারে । 
আর হলি ফ্যামিলি হাসপাতালে এরইমধ্যে করোনা চিকিৎসা শুরু হয়েছে। আর মঙ্গলবার (১৯ মে)  রাতে প্রথম কোভিড রোগী ভর্তি করা হয় আনোয়ার খান মডার্ন  হাসপাতালে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop