খেলার সময় লকডাউন শেষে সবার আগে ঘরোয়া লিগ শুরু করা উচিত

২০-০৫-২০২০, ০৪:২২

সময় সংবাদ

fb tw
লকডাউন শেষে সবার আগে ঘরোয়া লিগ শুরু করা উচিত
লক ডাউন পরিস্থিতি কেটে গেলে, আন্তর্জাতিক সার্কিটে নামার আগে; প্রথমে অবশ্যই ঘরোয়া ক্রিকেট শুরু করা উচিত বলে মনে করেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। অনেকদিন ঘরে আটকে থাকায়, ক্রিকেটারদের মানসিক এবং শারীরিকভাবে প্রস্তুতি নিতে এটা খুবই কাজে আসবে বলে মনে করেন তিনি। আর বিশ্বকাপ না হলে, ফিক্সচারে যে শুন্যতা তৈরি হবে তা নিয়ে ভাবতে চান না সুজন। তার আশা, সমস্যাটা সব দলের জন্য একইরকম হওয়ায়, নিশ্চই কোন বিকল্প ভাববে আইসিসি।
লক ডাউনে সারা দুনিয়া। ক্রিকেট মাঠও তার বাইরে নয়। দেশে দেশে বোর্ডগুলো নানাভাবে অনুশীলনে ফেরার চেষ্টা করলেও, এখনই ভ্রমণের অনুমতি মিলছেনা কারোই। তাই, হোম সিরিজ আর ঘরোয়া ক্রিকেট আয়োজনের বিষয় নিয়েই ব্যস্ত তারা। দু একটি দেশ অতি উৎসাহী হয়ে, ২-১ মাসের মধ্যে অ্যাওয়ে সিরিজ খেলার ব্যাপারে আশাবাদী হলেও, সমষ্ঠিগতভাবে এখনো আসেনি কোন চূড়ান্ত সিদ্ধান্ত।
বন্দী জীবনে অনেকটাই হতাশা ভর করেছে ক্রিকেটারদের মাঝে। আপাতত ফিটনেস ট্রেনিং ছাড়া আর যে কিছুই করার নেই তাদের। মাঠে ফিরতে উন্মুখ তাই সবাই।
সে পালে আরো হাওয়া লেগেছে শ্রীলঙ্কান বোর্ডের এক কথায়। জুলাইয়েই না'কি সিরিজ আয়োজনে প্রস্তুত এসএলসি। তবে, মাঠে যেভাবেই ফেরা হোক না কেন, এখনই আন্তর্জাতিক সার্কিটে নেমে পড়ার পক্ষপাতি নন অনেক ক্রিকেটাররাই। তাদের সঙ্গে একমত বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনও। বড় লড়াইয়ের প্রস্তুতি নিতে ঘরোয়া আসরটাকেই আগে শুরু করার পরামর্শ তার।
বাতাসে গুঞ্জন হচ্ছেনা এ বছরের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। সময় বদলে কিছুটা পেছানোর দাবি উঠলেও, আপাতত যা খবর তাতে, সুখবর নেই বেশিরভাগ দেশের ক্রিকেটারদের জন্যই। অন্তত এক বছর পিছিয়ে ২০২২ এ চলে যেতে পারে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আসরটি। করোনার প্রভাবে এমনিতেই যা তা অবস্থা আইসিসির ফিউচার ট্যুর প্ল্যানের। বিশ্বকাপের ঘটনা সত্য হলে, বড় এক শুণ্যতা তৈরি হবে এফটিপিতে। যদিও, বিষয়টি নিয়ে খুব একটা ভাবতে চাননা খালেদ মাহমুদ।
বাংলাদেশে এখনো লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। থেমে নেই মৃত্যুও। এ অবস্থায় অন্য দেশ কি ভাবছে, তা নিয়ে না ভেবে অপেক্ষা করাটাকেই উত্তম মনে করেন জাতীয় দলের সাবেক এ অধিনায়ক।
এখন পর্যন্ত করোনা ভাইরাসের কারণে, বাংলাদেশের দুটি হোম এবং দুটি অ্যাওয়ে সিরিজ স্থগিত করা হয়েছে। আশঙ্কা আছে এশিয়া কাপ নিয়েও।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop