তথ্য প্রযুক্তির সময় যেসব অ্যাপে মিলবে আম্পানের সবশেষ আপডেট

১৯-০৫-২০২০, ২৩:৪৬

তথ্য প্রযুক্তির সময়

fb tw
যেসব অ্যাপে মিলবে আম্পানের সবশেষ আপডেট
বাংলাদেশের দিকে ক্রমেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্পান। ইতিমধ্যে সুপার সাইক্লোনে রূপ নিয়েছে এটি। ১৯৯৯ সালের পর বঙ্গোপসাগরে সৃষ্ট এটিই প্রথম সুপার সাইক্লোন। এর আগে, ২০০৭ সালের প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ‘সিডর’ও সুপার ঘূর্ণিঝড় ছিল না।
সবশেষ ১৯৯৯ সালে বঙ্গোপসাগরে সৃষ্ট সুপার সাইক্লোনটি ভারতের ওডিশা রাজ্যের পারাদ্বীপে আঘাত হেনেছিল। খুলনা ও চট্টগ্রামের মধ্যবর্তী অঞ্চল দিয়ে মঙ্গলবার শেষরাত হতে বুধবার (২০ মে) বিকেল বা সন্ধ্যার মধ্যে বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে।
ভারতীয় সংবাদমাধ্যম জি-নিউজ জানায়, স্মার্টফোন বা পিসিতে সহজেই দেখা সম্ভব আম্পানের অবস্থান ও পূর্বাভাস। ওয়েবসাইটগুলো ঘুরে জেনে নিতে পারবেন আম্পানের শেষ আপডেট।
আসুন ওয়েবসাইটগুলো সম্পর্কে জেনে নিই।  দেখে নেওয়া যাক কোন ওয়েবসাইটের মাধ্যমে জানা সম্ভব আম্পানের অবস্থান।
* Windy: এই ওয়েবসাইটে প্রবেশ করে নিজের লোকেশনে এলেই দেখতে পাবেন তাৎক্ষণিক ঘূর্ণির অবস্থান। শুধু তাই নয়, আগামী কয়েকদিনের সম্ভাব্য হাওয়ার গতিপথেরও ধারনা পাবেন এই ওয়েবসাইটে। গুগল প্লে স্টোরে অ্যান্ড্রয়েড ফোনের জন্য উইন্ডি অ্যাপটি ডাউনলোড করতেও পারেন। অ্যাপটির রেটিংও বেশ ভাল।
* Accuweather: এই ওয়েবসাইটটি আবহাওয়ার পূর্বাভাসের জন্য বেশ জনপ্রিয়। এতেও পাবেন ঘূর্ণিঝড়ের অবস্থান। রঙের মাধ্যমে ঘূর্ণিঝড়ে বায়ুর গতিবেগ, চলন পথ ইত্যাদি জানতে পারবেন এই ওয়েবসাইট থেকে। অ্যাপ স্টোর থেকে স্মার্টফোনে ইনস্টলও করতে পারবেন অ্যাপটি।
* Earth.Nullschool: এর আগে ফনির সময়ে হোয়্যাটস্যাপে ও ফেসবুকে বেশ জনপ্রিয় হয়েছিল এই ওয়েবসাইটটি। সহজ গ্রাফিক্সের মাধ্যমে বিশ্বজুড়ে বায়ুর গতিপথ, ঘূর্ণির অবস্থান ইত্যাদি দেখা সম্ভব এই ওয়েবসাইটে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop