প্রবাসে সময় জার্মানিতে লোকসানে অনেক প্রতিষ্ঠান দেউলিয়া

১৯-০৫-২০২০, ১৭:০৪

বিটু বড়ুয়া

fb tw
জার্মানিতে লোকসানে অনেক প্রতিষ্ঠান দেউলিয়া
প্রাণঘাতী করোনাভাইরাসে জার্মানিতে আক্রান্তের সংখ্যা বেড়ে এক লাখ ৭৭ হাজার ২১৩ জনে দাঁড়িয়েছে। মারা গেছেন ৮ হাজারের বেশি মানুষ। এরমধ্যেই টিকা আবিষ্কারের কাজ অব্যাহত রেখেছে দেশটি। এদিকে বিপণিবিতানসহ রেস্তোরাঁ খুলে দেয়া হলেও, অব্যাহত লোকসানে অনেক প্রতিষ্ঠান দেউলিয়া হয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রবাসী বাংলাদেশিরাও।
প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহ ছোবলে নাকাল বিশ্ব। সবার অপেক্ষা একটি কার্যকরী প্রতিষেধকের জন্য। অন্যান্য দেশের মতো এ ভ্যাকসিন আবিষ্কারে দিন-রাত কাজ করে যাচ্ছে জার্মানির কয়েকটি গবেষণা প্রতিষ্ঠান।
ইতোমধ্যে গবেষণা প্রতিষ্ঠান টুইবিঙ্গার বিয়নটেক প্রাথমিক পরীক্ষা সফলভাবে শেষ করেছে। এবার দ্বিতীয় ধাপে এটি সুস্থ মানুষের দেহে প্রয়োগ করা হবে। তবে এরইমধ্যে অনেক মানুষ সংক্রমিত হওয়ায় আতঙ্কিত স্থানীয়রা।
একজন বলেন, আমার কাছে করোনা এখনো বিপদজনক। আমাদের দেশে সংক্রমণের প্রথমদফা কেটে গেলেও দ্বিতীয় দফায় যে আসবে না, এমনটা ভাবা বোকামি। তাই জনসমাগমে না গিয়ে সাবধানতার সাথে চলাফেরা করা উচিৎ। একান্ত প্রয়োজন না হলে ঘরেই থাকা উচিৎ। অন্তত যতদিন টিকা আবিষ্কার না হয়।
এরই মধ্যে দেশটিতে বিপণিবিতানসহ রেস্তোরাঁ খুলে দেয়া হলেও, অনেক ব্যবসা প্রতিষ্ঠান লোকসানে পড়েছে। যেখানে কর্মরত ছিলেন প্রবাসী বাংলাদেশিরাও।
এদিকে, হাসপাতাল ও গবেষণা প্রতিষ্ঠানগুলোকে প্রয়োজনীয় অর্থ সরবরাহ করা হবে বলে জানিয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop