খেলার সময় ১০ জনের গ্রুপ করে অনুশীলন করতে পারবেন মেসিরা

১৯-০৫-২০২০, ১৪:১৩

খেলার সময় ডেস্ক

fb tw
১০ জনের গ্রুপ করে অনুশীলন করতে পারবেন মেসিরা
এখন থেকে ১০ জনের গ্রুপ করে অনুশীলন করতে পারবে স্প্যানিশ লা লিগার ক্লাবগুলো। দেশটির মন্ত্রিপরিষদের সিদ্ধান্তের পর বিষয়টি নিশ্চিত করেছেন লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ার তেবাস। ১২ জুন খেলা পুনরায় মাঠে গড়ানোর পরিকল্পনা থাকলেও বিষয়টি চূড়ান্ত করা হবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী। আর বুন্দেসলিগাকে অনুপ্রেরণা হিসেবে দেখছেন স্প্যানিশ ক্লাব ফুটবলের এই কর্মকর্তা।
ধীরে ধীরে কেটে যাচ্ছে লকডাউনের মেঘ। মুক্ত হচ্ছে পেশাদার ক্লাব ফুটবল আকাশ। সবার আগে মাঠে নেমে সাহস যুগিয়েছে জার্মান বুন্দেসলিগা। এখন সে পথেই হাটতে যাচ্ছে ইউরোপের বাকি লিগগুলো।
কয়েকদিন আগে অনুশীলনে ফিরেছে লা-লিগার ক্লাবগুলো। দলগত নয়, বার্সা, রিয়াল, আতলেটিকোর যোদ্ধারা ঘাম ঝরিয়েছেন একান্তে। তবে ফুটবল যে ব্যক্তির খেলা নয়। মাঠে এগারোজনের ছন্দ মিলিয়ে নিতে হয় অনুশীলনেই। পুরোপুরি না হলেও, এবার কিছুটা স্বস্তি পাবেন মেসি-বেনজেমা-রামোস-পিকেরা। মন্ত্রিসভার সিদ্ধান্ত, এখন থেকে ১০ জনের গ্রুপে অনুশীলন করতে পারবে দলগুলো।
তেবাস বলেন, এটা খুবই গুরুত্বপূর্ণ যে ফুটবলাররা এখন একসঙ্গে অনুশীলন করতে পারবে। আর আগে স্থানভেদে নির্দেশনা ভিন্ন হলেও এখন সব ক্লাবই সমান সুযোগ পাবে। খেলা মাঠে গড়ানোর আগেই দলগুলোকে গুছিয়ে নিতে এটা কার্যকর। কেবল ফুটবল নয়, বাস্কেটবলসহ অন্য দলগত খেলার জন্যও এটা সুসংবাদ।
স্প্যানিশ সরকারের এই সিদ্ধান্তে একটা বিষয় পরিষ্কার। দ্রুতই খেলা গড়াতে যাচ্ছে মাঠে। তবে. আগে ১২ জুনের কথা বলা হলেও স্বাস্থ্য বিভাগের নির্দেশনা ছাড়া কোনও দিনক্ষণই চূড়ান্ত নয়।
তেবাস আরও বলেন, আমি চাই যতদ্রুত সম্ভব খেলা মাঠে ফিরুক। তবে এখানে আমার চাওয়া, না চাওয়া মুখ্য নয়। স্পেন সরকারের স্বাস্থ্য বিভাগ যা বলবে সেটাই অবধারিত। তারা ছাড়পত্র দিলেই আমরা মাঠে নেমে যেতে চাই। ১২ জুনের ব্যাপারে আমরা আশাবাদী, তবে আবারও বলছি, সবকিছু চূড়ান্ত হবে স্বাস্থ্য বিভাগের নির্দেশনার ওপর।
ইতোমধ্যেই ইউরোপের প্রথম লিগ হিসেবে খেলা মাঠে ফিরিয়েছে বুন্দেসলিগা। জার্মান লিগ কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত কথা হচ্ছে লা-লিগা ম্যানেজমেন্টের।
তিনি আরও বলেন, বুন্দেসলিগা সংশ্লিষ্টদের শুভেচ্ছা। তারা দারুণ কাজ করেছে। আমাদের প্রতি সপ্তাহে কথা হচ্ছে। তাদের কাছ থেকে আমরাও অনুপ্রেরণা পাচ্ছি। বলতে গেলে লা-লিগা মাঠে গড়ালে তাদের সতর্কতা ব্যবস্থাগুলো আমরা অনুসরণ করব।
স্পেন সরকারের ছাড়পত্র পেলেও খেলা অনুষ্ঠিত হবে দর্শক-শূন্য মাঠেই।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop