তথ্য প্রযুক্তির সময় কম দামের স্মার্টফোন বাজারে আনছে গুগল

১৭-০৫-২০২০, ১১:৩১

তথ্য প্রযুক্তির সময়

fb tw
কম দামের স্মার্টফোন বাজারে আনছে গুগল
চলতি বছর সাশ্রয়ী দামের স্মার্টফোনের বাজারে ঢুকতে যাচ্ছে গুগল। মডেল গুগল পিক্সেল ফোর এ। গুগলের প্রিমিয়াম স্মার্টফোন নির্মাতা দলটিই সাশ্রয়ী দামের ফোন তৈরিতে কাজ করছে। তবে সাশ্রয়ী এ মডেলের স্মার্টফোনটিকে ফ্ল্যাগশিপ পিক্সেল ব্র্যান্ডের অধীনে রাখবে না প্রতিষ্ঠানটি।
গুগল নতুন এই স্মার্টফোন নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও প্রযুক্তবিষয়ক কয়েকটি ওয়েবসাইটে এ নিয়ে গুঞ্জন উঠেছে।
সম্প্রতি এই ফোনটি কনফিগারেশন এবং দাম ফাঁস হয়েছে। বাজারে আসলে ফোনটির দাম হবে ১২৯ ডলার। এতে থাকবে ৬৪ জিবি স্টোরেজ স্টোরেজে পিক্সেল ফোর এ ফোনের দাম ২৯৯ ডলার। ১২৮ জিবি স্টোরেজ ভার্সনের দাম হবে ৩৪৯ ডলার।
নাইন টু গুগল ওয়েবসাইট থেকে জানা গেছে গুগল পিক্সেল ফোর এ ফোনে থাকবে ৩০৮০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। সঙ্গে থাকবে ৬ জিবি র‌্যাম। ৬৪ ও ১২৮ জিবি স্টোরেজ ভার্সনে ফোনটি পাওয়া যাবে। থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং।
এই ফোনে ১২.২২ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। গুগল পিক্সেল ফোর মডেলেও একই ক্যামেরা ব্যবহার হয়েছিল। সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। থাকছে একটি ৩.৫ মি.মি. অডিও জ্যাক।
ডিভাইসটির পিছনে একটি বর্গাকার ক্যামেরা মডিউল থাকছে। ক্যামেরার সঙ্গেই থাকছে এলইডি ফ্ল্যাশ। কালো রঙের ফোনে থাকছে সাদা পাওয়ার বাটন।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভ গুগলের তথ্য অনুযায়ী, গুগলের নিজস্ব টিম নতুন স্মার্টফোন তৈরির কাজ করছে। শুরুতে এই ফোন যুক্তরাষ্ট্রের বাজারে ছাড়া হবে। তবে এই ফোন মূলত তৈরি করা হচ্ছে উন্নয়নশীল বাজারগুলো লক্ষ্য করে।
গুগলের হার্ডওয়্যার বিভাগের প্রধান রিক অস্টারলোহ বলেছেন, আগের প্রজন্মের মতো পিক্সেলের নতুন সংস্করণ আসবে এবার। এটি প্রিমিয়াম ফোন হবে। অবশ্য কম দামি স্মার্টফোন সম্পর্কে তিনি কোনো মন্তব্য করেননি। তাই গুগলের সাশ্রয়ী ফোন সম্পর্কে বিস্তারিত জানতে অপেক্ষা করতে হবে অ্যান্ড্রয়েডপ্রেমীদের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop