বিনোদনের সময় ঈদে নিম্ন আয়ের শিল্পীদের আর্থিক সহযোগিতা দেবে শিল্পী সমিতি

১৫-০৫-২০২০, ২২:৫০

বিনোদন প্রতিবেদক

fb tw
ঈদে নিম্ন আয়ের শিল্পীদের আর্থিক সহযোগিতা দেবে শিল্পী সমিতি
শিল্পীদের চিকিৎসার জন্য মেডিকেল ঠিম গঠন। কেউ গুরুতর অসুস্থ হলে তাকে হাসপাতালে পাঠানো, তাদের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়া। এমনকি করোনা শেষ না হওয়া পর্যন্ত নিম্ন আয়ের শিল্পীদের মধ্যে খাবার দেওয়াসহ শিল্পীদের বিভিন্ন সমস্যায় এগিয়ে আসে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।
এবার আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আর্থিক সহযোগিতা প্রদান করবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। নিম্ন আয়ের শিল্পীদের মধ্যে ঈদ উপহার প্রদান করবে সমিতি।
বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাকদ চিত্রনায়ক জায়েদ খান।
এ প্রসঙ্গে চিত্রনায়ক জায়েদ খান সময় সংবাদকে বলেন, ‘আমরা করোনার শুরু থেকে চেষ্টা করে যাচ্ছি কোনো শিল্পীকে যেন খিদের জ্বালা সহ্য করতে না হয়। সেই অনুযায়ী আমরা আসন্ন ঈদে সবাই যেন সুন্দর করে ঈদটি পালন করতে পারে সেই ব্যবস্থা করছি। তাই আমরা সমিতির পক্ষ থেকে নিম্ন আয়ের শিল্পীদের জন্য অর্থিক সহযোগিতার ব্যবস্থা করছি।’
জায়েদ আরো বলেন, প্রতিবছর ঈদে আমরা সমিতি থেকে ৫০-৬০ জন শিল্পীকে এই সহযোগিতা দেওয়া হয়। তবে এবার করোনার কারণে এবার সেটি  পাঁচ গুণ বেশি শিল্পীকে দিতে হবে। প্রয়াত শিল্পীর পরিবারও এই সেবা পাবেন।
সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ‘আমরা করোনার প্রাদুর্ভাব শুরু থেকেই চেষ্টা করে যাচ্ছি, যেন আমাদের আশেপাশের মানুষ ভালো থাকেন। আপনাদের বলব, আপনারা আপনাদের আশেপাশের খবর নেন। দেখুন পাশের মানুষটি কিভাবে আছেন। তাদের পাশে দাঁড়ালে হয়তো দেখবেন কেউ খারাপ অবস্থায় থাকবে না।’
শিল্পী সমিতির শুরু থেকেই ঘোষণা দিয়ে আসছে যে করোনা যতদিন থাকবে ততোদিন পাশে থাকবে সমিতি। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কল্যাণে ঘরে বসেই তিনবেলা খাবার পাচ্ছেন অসহায় শিল্পীরা। এরই মধ্যে প্রয়াত শিল্পীদের পাশে দাঁড়িয়েছে শিল্পীস সমিতি। তাদের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে খাবার সামগ্রী। 
প্রসঙ্গত, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে পুরো দেশ লকডাউন। এমতা অবস্থায় বন্ধ রয়েছে শুটিং, এডিটিং, ডাবিং—সবই। সবকিছুর মতোই এফডিসির সবরকমের কাজও বন্ধ রয়েছে। আর একারণে বিপাকে পড়েছে নিম্ন আয়ের শিল্পীরা। এরই মধ্যে চলচ্চিত্র শিল্পী সমিতির তত্ত্বাবধানে মনোয়ার হোসেন ডিপজল, অনন্ত জলিল, নায়িকা নিপুণসহ অনেকে সহযোগিতা করেছেন। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop