পশ্চিমবঙ্গ মোদির আর্থিক প্যাকেজকে ‘বিগ জিরো’ বলে কটাক্ষ মমতার

১৫-০৫-২০২০, ১৬:১৮

সুব্রত আচার্য

fb tw
মোদির আর্থিক প্যাকেজকে ‘বিগ জিরো’ বলে কটাক্ষ মমতার
ভারতের অর্থনীতি সচল রাখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিশাল আর্থিক প্যাকেজ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৫৫১ জন।
করোনা মহামারি মোকাবিলায় চলতি সপ্তাহে ২০ লাখ কোটি রুপি আর্থিক প্যাকেজ ঘোষণা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই প্যাকেজে নিজস্বপণ্যের উৎপাদন এবং আন্তর্জাতিক বাজারে ভারতীয় পণ্যের বিস্তার বৃদ্ধির ওপর জোর দেয়া হয়।
বুধবার সন্ধ্যায় পূর্ণাঙ্গ প্যাকেজ ঘোষণা করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। তিনি জানান, প্যাকেজের বণ্টানে গুরুত্ব দেয়া হচ্ছে দেশীয় খাতকে।
এদিকে মোদির বিশাল আর্থিক প্যাকেজকে ‘বিগ জিরো’ বলে কটাক্ষ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যগুলোর জন্য এই প্যাকেজে কিছুই নেই বলেও অভিযোগ করেন তিনি।
এরমধ্যেই আগামী ৩০ জুন পর্যন্ত ভারতে বাতিল করা হয়েছে যাত্রীবাহী রেল চলাচল। তবে জরুরি প্রয়োজনে চলবে স্পেশাল ট্রেন সার্ভিস।
পশ্চিমা দেশগুলোর পর এবার ভারতও দাবি করেছে করোনা ভাইরাস ল্যাবে তৈরি। চীনের নাম উল্লেখ না করলেও, কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি জানান, এটা কোনোভাবেই প্রাকৃতিক ভাইরাস নয়। এর সঙ্গে লড়াই করে বেঁচে থাকতে হবে বলেও মনে করেন তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop