মহানগর সময় কন্যাশিশুর মা হলেন বাড়ি থেকে তাড়িয়ে দেয়া করোনা আক্রান্ত গৃহবধূ

১৪-০৫-২০২০, ০০:২৯

রতন সরকার

fb tw
কন্যাশিশুর মা হলেন বাড়ি থেকে তাড়িয়ে দেয়া করোনা আক্রান্ত গৃহবধূ
করোনা আর চেনাজানা মানুষের হৃদয়হীনতার সঙ্গে তুমুল যুদ্ধ করে অবশেষে নিজের মাতৃত্ব প্রতিষ্ঠা করলেন এক গৃহবধূ। করোনা পজিটিভ হওয়ার পর গত কয়েক দিনের প্রতিকূলতার ধকল তুচ্ছ করে এখন তার চোখেমুখে বিজয়ের হাসি। নীলফামারী শহরের সবুজপাড়ার ওই নারী তার নবজাতকসহ এখন ভালো আছেন রংপুর মেডিকেলের প্রসূতি বিভাগে। 
করোনা আক্রান্ত হওয়াসহ নানা টানাপড়েনে সৃষ্টি হওয়া কিছু ঝুঁকির কারণে নির্ধারিত সময়ের কয়েক দিন আগে অস্ত্রোপচারের পর বুধবার বিকালে রংপুর মেডিকেলের পরিচালক ডা. ফরিদুল ইসলাম খবরটি জানিয়েছেন। 
করোনা আর সামাজিক বৈরিতার শিকার এই নারী তাকে উদ্ধার করে এমন আনন্দময় অনুভূতি উপহার দেয়ায় সরকারের স্বাস্থ্য বিভাগ, চিকিৎসক, নার্সসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
পারিবারিক ও স্থানীয় সূত্র জানিয়েছে, বিয়ের চার বছর পর প্রথম সন্তান পেটে নিয়ে শ্বশুরবাড়ি পঞ্চগড়ের দেবিগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ থেকে বাবার বাড়ি নীলফামারী শহরের সবুজপাড়ায় আসেন। 
এরিমধ্যে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর সম্প্রতি তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। স্বাস্থ্য বিভাগের স্থানীয় কর্মীরা খবর পেয়ে তার করোনা পরীক্ষার উদ্যোগ নেন। গত রবিবার তার করোনা পজিটিভ হওয়ার খবর জানাজানি হলে এলাকার কিছু মানুষের রোষানলে পড়েন। 
তাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়া হচ্ছে এমন খবর স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের কাছে গেলে মঙ্গলবার তাকে এম্বুলেন্সে করে রংপুর মেডিকেলে এনে ভর্তি করা হয়। 
আরও দুই সপ্তাহ পরে স্বাভাবিক প্রসবের সম্ভাবনা থাকলেও শারীরিক অবস্থার কারণে চিকিৎসকরা ওই রাতেই সিজারের সিদ্ধান্ত নেন। রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার নূরন্নবী লাইজু জানান, গৃহবধূ করোনা পজিটিভ হওয়ায় তাকে গুরুত্বের সঙ্গে দেখা হয়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop