বাণিজ্য সময় ভোক্তা অধিকারের অভিযানে ১৫৮ প্রতিষ্ঠানকে জরিমানা

১৩-০৫-২০২০, ১৯:১৩

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
ভোক্তা অধিকারের অভিযানে ১৫৮ প্রতিষ্ঠানকে জরিমানা
নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে সারাদেশে ৯৭টি বাজারে (পাইকারি ও খুচরা) এবং ২টি সেমাই তৈরির কারখানায় তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রে ১৫৮টি প্রতিষ্ঠানকে মোট ৪ লাখ ৭৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
বাণিজ্য সচিব ড. মো: জাফর উদ্দীন এর তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা-এর নেতৃত্বে ও পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের সহযোগিতায় সারাদেশে অভিযান পরিচালিত হয়।
ঢাকা মহানগরী ও ঢাকার ধামরাই উপজেলার বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মো: মাসুম আরেফিন, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, আব্দুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার, রজবী নাহার রজনী, ইন্দ্রানী রায়, মাগফুর রহমান, রোজিনা আক্তার ও মাহমুদা আক্তার। ঢাকা মহানগরী ও ঢাকার ধামরাই উপজেলায়  অধিদপ্তরের ৯ জন কর্মকর্তার নেতৃত্বে ২১টি  বাজারে (পাইকারি ও খুচরা) ও ২টি সেমাই কারখানায় এ অভিযান পরিচালিত হয়। 
এছাড়া ঢাকার বাইরে  ৬১ জন কর্মকর্তা বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকগণের  নেতৃত্বে ৭৬ টি বাজারে অভিযান পরিচালিত হয়।
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ও পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখা এবং ভেজালমুক্ত খাবারের নিশ্চয়তার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয়াধীন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকাসহ সারাদেশে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়। 
নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ, মজুদ ও পণ্য মূল্য সহনীয় রাখতে মাননীয় বাণিজ্য মন্ত্রী টিপু মুনশী এমপি নিয়মিতভাবে অধিদপ্তরের ঢাকাসহ সারাদেশের বাজার তদারকি কার্যক্রম প্রত্যক্ষভাবে মনিটরিং করছেন এবং সময়ে সময়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করছেন।
তদারকিকালে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করাসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের জন্য প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।
 
এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বলেন, পবিত্র রমজানে ও করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে। 
তিনি আরও বলেন, রমজান শুরু হওয়ার অনেক আগে থেকেই বড় উৎপাদনকারী প্রতিষ্ঠান, আমদানিকারকসহ পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সঙ্গে একাধিকবার বৈঠক করে তাদের করণীয় ও বর্জনীয় সম্বন্ধে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া ঢাকাসহ সারাদেশে নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে এবং তা অব্যাহত থাকবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop