অন্যান্য সময় খাবার না পেয়ে গাছের পাতা খেয়ে প্রাণ বাঁচালেন বৃদ্ধ

১২-০৫-২০২০, ১৩:৩১

সময় সংবাদ

fb tw
খাবার না পেয়ে গাছের পাতা খেয়ে প্রাণ বাঁচালেন বৃদ্ধ
করোনা মহামারিতে লকডাউনের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন। এতে চরম বিপাকে পড়ে খেটে খাওয়া মধ্য ও নিম্নবিত্ত মানুষ। এমনিই এক মর্মান্তিক ঘটনার সাক্ষী হয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতা।
দু’দিন অভুক্ত থাকার পরও যখন এতটুকু খাবার জোটেনি, তখন উপায় না পেয়ে গাছের পাতা ছিঁড়ে মুখে দেন বৃদ্ধ। পানি দিয়ে ওই পাতা গিলে কোনও রকমে টিকিয়ে রেখেছেন নিজের প্রাণটা।
কলকাতা স্টেশনের ঠিক বাইরের এ ঘটনা। লকডাউনে কলকাতায় আটকে পড়ে এভাবেই কয়েকটা দিন কাটিয়েছেন উত্তরপ্রদেশের নাকাপুরা গ্রামের বাসিন্দা বৃদ্ধ গোরক্ষ সিং।
ঘটনাচক্রে রাজারহাটের আসাদুল ও ফারুকের চোখে পড়ে বৃদ্ধের পাতা খাওয়ার দৃশ্য। এরপর থেকে তারা দু’জনে গোরক্ষসহ কলকাতা স্টেশনে আটকে পড়া ২৬ জন মানুষের জন্য খাবারের ব্যবস্থা করে যাচ্ছেন। এছাড়া সকালে পুলিশ ও স্থানীয় প্রশাসনের তরফ থেকে খাবার দেয়া হচ্ছে। আর রাতে আসাদুল ও ফারুক নিয়মিত খাবার দিচ্ছেন তাদের।
জানা গেছে, প্রায় আশি বছর বয়সী গোরক্ষ সিং উত্তরপ্রদেশ থেকে এসেছিলেন এক ব্যক্তির কাছ থেকে টাকা নিতে। সাত বছর আগে রাজমিস্ত্রির কাজ করেছিলেন সেই বাড়িতে, টাকা বাকি ছিল।
লকডাউনের আগে ট্রেনে কলকাতায় নামেন। বিধান নগর স্টেশন লাগোয়া ওই ব্যক্তির বাড়িতে যান। কিন্তু টাকা মেলেনি। এরপরই লকডাউনে শহরে আটকে পড়েন বৃদ্ধ। ঠাঁই হয় কলকাতা স্টেশনে।
দেশে করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ মহারাষ্ট্র, গুজরাট ও দিল্লিতে। দিল্লির প্রায় সব কটি জেলাই আক্রান্ত। সব মিলিয়ে হট স্পটের সংখ্যা শতাধিক।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop