স্বাস্থ্য অনুমোদন পায়নি গণস্বাস্থ্যের কিট, এ অভিযোগ অপ্রত্যাশিত: অধ্যাপক কনক

১১-০৫-২০২০, ১৯:৩৫

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
আমলাতান্ত্রিক জটিলতায় আটকে আছে গণস্বাস্থ্যের কিটের অনুমোদন। এমনটা দাবি করেছেন কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। চূড়ান্ত অনুমোদন না দেয়া পর্যন্ত অন্তত সাময়িক সনদপত্র দেয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।
সোমবার (০৯ মে) বিকেলে ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রে সংবাদ সম্মেলনে এ কথা বলেন জাফরুল্লাহ। এদিকে, প্রক্রিয়াধীন একটি বিষয় নিয়ে এধরণের মন্তব্য অপ্রত্যাশিত বলে জানিয়েছে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়।
করোনা ভাইরাসে আক্রান্তদের পরীক্ষার জন্য গত ১৭ মার্চ কিট উদ্ভাবনের ঘোষণা দেয় গণস্বাস্থ্য কেন্দ্র। টেস্ট কিটগুলো কার্যকর দাবি করা হলেও উদ্ভাবনের পর প্রায় দু’মাসেও এখনো পরীক্ষার জন্য অনুমতি মেলেনি বলে সোমবার (১১ মে) সংবাদ সম্মেলনে অভিযোগ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান ডা. জাফরুল্লাহ চৌধুরী।
এরফলে দেশে করোনা আক্রান্তদের শনাক্ত করার কার্যক্রম ক্রমেই জটিল হচ্ছে দাবি করে দ্রুত এটি পরীক্ষার অনুমতি দিতে সরকারের প্রতি আহবান জানান গণস্বাস্থ্য কেন্দ্র প্রধান।
আমরা দাবি করছি এই কিট কার্যকর। এটা এখনো সরকারের অনুমোদন পর্যন্ত পৌঁছাতে পারিনি। কিট আছে, তাদের নেয়ার যে চিঠি সেটা এখনও পাই নি। বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের কাছে আছে, তিনি চূড়ান্ত অনুমোদন দিলে আমরা কমিটিকে দেব। তবে যতদিন এই অনুমোদন না দেয়, ততদিন একটি সাময়িক সনদপত্র দেন।
টেস্ট কিট পরীক্ষার বিষয়টি এখনো প্রক্রিয়াধীন জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর কনক কান্তি বড়ুয়া বলেছেন, অভিযোগের ফলে এর সাফল্য নিয়ে বিভ্রান্তি তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে। তারা যদি এরকম করে, তাহলে যে টিম কাজ করছে তারা উৎসাহিত হবে না।
করোনা কিট ব্যবহারের বিষয়টি নিয়ে অভিযোগ প্রত্যাশিত নয় বলেও মন্তব্য করেন ভাইস চ্যান্সেলর।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop