তথ্য প্রযুক্তির সময় অক্টোবর পর্যন্ত বাড়ি থেকে অফিসের নির্দেশ মাইক্রোসফটের

০৯-০৫-২০২০, ২০:০২

তথ্য প্রযুক্তির সময়

fb tw
অক্টোবর পর্যন্ত বাড়ি থেকে অফিসের নির্দেশ মাইক্রোসফটের
মহামারি করোনা ভাইরাসে বিশ্বজুড়ে চলছে লকডাউন। এতে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরতরা ঘর থেকেই অফিস করছেন। এদিকে কর্মীরা চাইলে অক্টোবর মাসটাও ওয়ার্ক ফ্রম হোম করতে পারবে বলে জানিয়েছে বিশ্বের এক নম্বর সফটওয়ার প্রতিষ্ঠান মাইক্রোসফট। আপাতত এই সংস্থার কর্মীরা অভ্যস্ত হয়ে গিয়েছেন বাড়ি থেকে কাজ সামলে দেওয়ায়। এমনকি আমেরিকায় ধীরে ধীরে বাড়িতে থাকার নির্দেশটা তুলে নেওয়া হয়, সংস্থার পক্ষ থেকে বেশিরভাগ কর্মীদের বলা হয়েছে তারা অক্টোবর মাসটাও বাড়ি থেকে কাজ করতে পারবেন। 
গত মার্চ মাস থেকে মাইক্রোসফটের অফিস বন্ধ রয়েছে। কারণ সরকার বাধ্যতামূলকভাবে সকলকে বাড়িতে থাকতে নির্দেশ দিয়েছে। এই পরিস্থিতিতে গত সোমবার কোম্পানির পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, যেহেতু সেই নির্দেশ তুলে নেওয়া হয়েছে তাই তাদের কাছে বিকল্প হিসেবে ওয়ার্ক ফ্রম হোম করতে বলা হয়েছে।
সংস্থার মুখপাত্র জানিয়েছেন, যখন এই নিয়ন্ত্রণ তুলে দেওয়া হয়েছে, তখন বাড়ি থেকে কাজ করার বিষয়টা ঐচ্ছিক হিসেবে রাখা হচ্ছে অক্টোবর পর্যন্ত, যদি না ওই কর্মীদের আসাটা অত্যাবশ্যকীয় হয়। মাইক্রোসফট হল অন্যতম বড় সংস্থা, যার কর্মসংস্থান গোটা বিশ্বে ১ লাখ ৪৪ হাজার। এর মধ্যে ৮৫ হাজার জন রয়েছেন আমেরিকা।
মাইক্রোসফট অ্যামাজনের একই রকম সিদ্ধান্তকে অনুসরণ করেছে, ওই সংস্থাটি গত সপ্তাহে জানিয়েছিল, ২ অক্টোবর পর্যন্ত বেশিরভাগ কর্মী বাড়ি থেকে কাজ চালিয়ে যাবেন। মাইক্রোসফটের সদর দপ্তর ওয়াশিংটনে অবস্থিত, সেখানে বাড়িতে থাকার নির্দেশ শেষ হয়ে যাচ্ছে ৩১ মে। তবে এটা পরিষ্কার নয় যদি মাইক্রোসফট তার সব কর্মীকে কাজের জায়গায় ফেরার নির্দেশ দেয় সরকারি নিয়ন্ত্রণ তুলে দেবার পর। তবে মাইক্রোসফটের মুখপাত্র এই বিষয়ে কোন ব্যাখ্যা দেননি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop