স্বাস্থ্য দেশে করোনা থেকে সুস্থতার হার ৯২ শতাংশ

০৯-০৫-২০২০, ১৭:৪৩

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
দেশে করোনা থেকে সুস্থতার হার ৯২ শতাংশ
দেশে করোনা ভাইরাসে সুস্থতার হার গত কয়েকদিনে উল্লখযোগ্যহারে বেড়েছে। শনিবার (৯ মে) স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, এ পর্যন্ত মীমাংসিত রোগীর (মৃত্যু অথবা সুস্থ) সংখ্যা ২৬২৪। এরমধ্যে মৃত্যু হয়েছে ২১৪ জনের। অপরদিকে সুস্থ হয়ে ফিরেছেন ২৪১৪ জন।
সে হিসেবে দেশে এখন পর্যন্ত কোভিড-১৯ এ মৃত্যুর হার প্রায় ৮.২ শতাংশ। আর সুস্থতার হার প্রায় ৯১.৮ শতাংশ। তবে দেশে করোনাভাইরাস শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১.৫ শতাংশ।
শনিবার (৯ মে) দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।
তিনি জানান,  গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪৬৫টি নমুনা পরীক্ষা করে ৬৩৬ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত ১৩ হাজার ৭৭০ জন কোভিড রোগী শনাক্ত হয়েছেন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় ৮ জনসহ মোট মৃত্যু হয়েছে ২১৪ জনের।
তিনি আরও বলেন, ঢাকা বিভাগে শনাক্ত হয়েছে ৯ হাজার ১৭৭, চট্টগ্রাম বিভাগে ৫৭৬, সিলেট বিভাগে ১৬৩, রংপুর বিভাগে ২৬৩, খুলনা বিভাগে ২১১, ময়মনসিংহ বিভাগে ৪১১, বরিশাল বিভাগে ১৩০ এবং রাজশাহী বিভাগে ১৫৩ জন। ঢাকা শহরে ৫৮.২৮ শতাংশ, ঢাকা বিভাগের ২৩.৭৯ শতাংশ, চট্টগ্রামে ৫.৪৫ শতাংশ, সিলেটে ১.৫৪ শতাংশ, রংপুরে ২.৪৯ শতাংশ, খুলনায় ২ শতাংশ, ময়মনসিংহে ৩.৭৮ শতাংশ, বরিশালে ১.২৩ শতাংশ এবং রাজশাহীতে ১.৪৫ শতাংশ শনাক্ত হয়েছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop