পশ্চিমবঙ্গ করোনায় লকডাউনের ৪৩তম দিনে ভারতের চিত্র

০৬-০৫-২০২০, ১৯:৪৭

সুব্রত আচার্য

fb tw
করোনায় লকডাউনের ৪৩তম দিনে ভারতের চিত্র
ভারতে গত একদিনের তুলনায় বুধবার ভারতের করোনা ভাইরাসের আক্রান্ত ও মৃত্যের সংখ্যা কিছুটা কম হলেও দেশ জুড়ে সংক্রমণের গতি থেমে নেই। লকডাউনের ৪৩তম দিনেও প্রাণঘাতী এ ভাইরাস নিয়ে উদ্বিগ্ন সাধারণ মানুষ। এদিকে ভারতের ২০টি লালতালিকা ভুক্ত শহরের মধ্যে অন্যতম কলকাতাতেও বাড়ছে সংক্রমণের সংখ্যা। আর থেমে নেই ত্রাণ ও চিকিৎসা ব্যবস্থা নিয়ে শাসক ও বিরোধীদের মধ্যে বির্তকও।
ভারত সরকারের দেয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় কোভিট-১৯ এ আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৫৮। একই রকম ভাবে মৃতের সংখ্যা ২৪ ঘণ্টায় ১২৬। যা কিনা এর আগের ২৪ ঘণ্টার চেয়ে তুলনামূলক কম।
২৪ মার্চ থেকে দেশটিতে শুরু হয় চলমান লকডাউন, লকডাউনের শুরুর দিন করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫২১ জন। আর মৃত্যের সংখ্যা ছিল ১০। প্রথম দিন সুস্থ হয়েছিলেন ৪০ জন।
লকডাউনের ৪৩তম দিনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৩৯১ এবং মৃতের সংখ্যা ১ হাজার ৬৯৪জন। সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৮৪ জন। যদি গড় হিসাব ধরা হয়; তবে লকডাউনের প্রতি দিন ৩৯ জন ভারতীয়ের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। আর রোজ ভালো হয়েছেন ৩২৯ জন.। আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৪৮ জন।
এমন বাস্তবতায় দেশ জুড়ে নতুন সংকট তৈরি হয়েছে ত্রাণ ব্যবস্থাপনা নিয়ে। পশ্চিমবঙ্গ রাজ্যে ত্রাণ বণ্টন নিয়ে শাসক তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধী রাজনীতিক ছাড়াও সাধারণ মানুষও।
ভারত সরকারের চলমান ৫৪ দিনের লকডাউন শেষ হওয়ার কথা ১৭ মে। যদিও অনেকেই মনে করছেন; এই লকডাউন ৩১ মে পর্যন্ত হতে পারে। তবে মানবিক ও অর্থনৈতিক কারণে অবশ্যই আগের তুলনা অনেকটাই শিথিল যোগ্য ভাবে প্রয়োগ করতে পারে মোদি সরকার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop