অন্যান্য সময় রেস্তোরাঁয় দড়ি বেয়ে ঝুঁড়িতে আসবে খাবার!

০২-০৫-২০২০, ১৭:১১

অন্যান্য সময় ডেস্ক

fb tw
রেস্তোরাঁয় দড়ি বেয়ে ঝুঁড়িতে আসবে খাবার!
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে শারীরিক দূরত্ব বজায় রাখা অপরিহার্য। আর এই শারীরিক দূরত্ব বজায় রাখতে গিয়ে দেশে দেশে চলছে লকডাউন। বন্ধ হয়ে গেছে দোকানপাট, রেস্তোরাঁ থেকে কারখানা।
সুইডেনে এখন পর্যন্ত সেভাবে লকডাউন শুরু হয়নি ঠিকই, কিন্তু সেখানেও জোর দেয়া হয়েছে শারীরিক দূরত্বের ওপর। তাই রেস্তোরাঁ খোলা থাকলেও সেখানে খুব কম সংখ্যক ক্রেতাকে প্রবেশ করতে দেয়া হচ্ছে। প্রতিটি টেবিলের মধ্যে দূরত্বও বজায় রাখা হচ্ছে নিয়ম মেনে।
শারীরিক দূরত্ব বজায় রেখেও ক্রেতাদের সামনে কীভাবে সুস্বাদু খাবার হাজির করানো যায়, তার এক অভিনব উপায় বের করেছেন সুইডেনের এক দম্পতি। ওই দম্পতির নাম রাসমুস পারসন এবং লিন্ডা কার্লসন। খুব তাড়াতাড়ি এই অভিনব উপায় নিয়ে নতুন রেস্তোরাঁ খুলতে চলেছেন তারা। যার নাম রাখা হয়েছে ‘টেবিল ফর ওয়ান’।
আগামী ১০ মে থেকে চালু হবে এই রেস্তোরাঁ, চলবে ১ আগস্ট পর্যন্ত। কেন অভিনব বলা হচ্ছে একে? নাম থেকেই কিছুটা পরিষ্কার বিষয়টা। টেবিল ফর ওয়ান অর্থাৎ এখানে একটিই মাত্র টেবিল থাকবে এবং মাত্র একজন ক্রেতাই আসতে পারবেন এই রেস্তোরাঁয়।
কী রকম সেই রেস্তোরাঁ? মাঠের মধ্যে থাকবে একটি টেবিল-চেয়ার। তার কাছেই থাকবে রান্নাঘর। তবে খাবার পরিবেশনকারী বা অর্ডার নেয়ার জন্য আলাদা করে কেউ থাকবেন না। ক্রেতা সরাসরি রান্নাঘরে থাকা রাঁধুনীর সঙ্গে কথা বলে খাবারের অর্ডার দেবেন। তারপর সেই খাবার সরাসরি রান্নাঘর থেকে দড়িতে ঝোলানো একটি বাক্সের মধ্যে পৌঁছে যাবে ক্রেতার কাছে। একেবারে ঘরোয়া উপায়ে বানানো হবে সব খাবার।
সারাদিনে ওই একজন ক্রেতাকেই খাবার পরিবেশন করবে রেস্তোরাঁটি। হাইজিন বজায় রাখতে দিনে দু’বার টেবিল-চেয়ার এবং খাবার প্লেটের জীবাণু পরিষ্কার করা হবে।
কার্লসন জানাচ্ছেন, এই মহামারির কারণে অনেকেই কাজ হারাবেন, অনেকেই তাদের প্রিয়জনকে হারাবেন, তারা হয়তো খুব খারাপ মানসিক এবং অর্থনৈতিক অবস্থার মধ্যে দিয়ে যাবেন। তাই তাদের অর্থনৈতিক অবস্থার কথা না ভেবে সকলকেই আমরা স্বাগত জানাচ্ছি রেস্তোরাঁয়।
পারসন এবং কার্লসন মনে করেন, তাদের এই অভিনব চিন্তা একজন কাজহারা বা প্রিয়জনহারা মানুষকে বাঁচার নতুন দিশা দেখাবে। নিজের সঙ্গে কোয়ালিটি টাইম কাটাতে সাহায্য করবে।
সূত্র: সিএনএন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop