বাংলার সময় করোনা শনাক্ত শুরু হচ্ছে জামালপুরে

০১-০৫-২০২০, ১৬:০২

জাহাঙ্গীর আলম

fb tw
করোনা শনাক্ত শুরু হচ্ছে জামালপুরে
04
করোনা আক্রান্ত ব্যক্তিদের শনাক্ত করতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে স্থাপন করা হচ্ছে রিয়েল টাইম পলিমারেজ চেইন রি-অ্যাকশন (আর টি-পিসিআর) ল্যাবরেটরির যন্ত্রপাতি। বুধবার (২৯ এপ্রিল) রাতে চট্টগ্রাম থেকে এসে পৌঁছে পিসিআর ল্যাবের সব যন্ত্রপাতি। 
স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ল্যাবটি স্থাপন করে চালু করতে দুই সপ্তাহ সময় লাগবে। আর এরপর শুরু করা হবে করোনা রোগী শনাক্তের কাজ। ২৬ লাখ মানুষের এই জেলা জামালপুরে দিন দিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসনের কভিট-১৯ প্রতিরোধ কমিটির সভায় তথ্য প্রতিমন্ত্রী  ডা. মুরাদ হাসান এমপি এবং ঢাকা বিভাগীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী মির্জা আজম এমপি জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হককে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। 
জেলা প্রশাসক স্বাস্থ্য মন্ত্রণালয়ে জরুরি ভিত্তিতে ল্যাব স্থাপনের জন্য পত্র প্রেরণ করেন। স্বাস্থ্য বিভাগ জেলা প্রশাসকের পত্র পেয়ে গত বুধবার রাতেই ল্যাবের যন্ত্রপাতি জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে প্রেরণ করেছেন। শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডা. মোশায়ের উল ইসলাম জানান, পিসিআর ল্যাব স্থাপন, চিকিৎসক ও মেডিক্যাল টেকনোলজিষ্টদের প্রশিক্ষণ দিয়ে ল্যাবটি চালু করতে দুই সপ্তাহ সময় লাগবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop